English

28 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি: নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা নিতে হবে

- Advertisements -

ঈদের ছুটিতেও দেশের বিভিন্ন স্থানে যেসব ঘটনা ঘটেছে, তাতে দেখা যাচ্ছে করোনাকালেও থেমে নেই অপরাধমূলক কর্মকাণ্ড। গুরুতর অপরাধের ঘটনা বাড়ছে। সামাজিক অপরাধের পাশাপাশি পারিবারিক অপরাধও বাড়ছে।

Advertisements

গত মঙ্গলবার থেকে রবিবার পর্যন্ত ছয় জেলায় এক অন্তঃসত্ত্বাসহ ছয়জনকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ছাড়া তিনজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। যশোরের বেনাপোল পোর্ট থানার এক গ্রামে নেশার টাকা না পেয়ে আট মাসের অন্তঃসত্ত্বা এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যা করে গলায় রশি দিয়ে ঝুলিয়ে রাখার অভিযোগ উঠেছে। বগুড়া সদরের শেখেরকোলা গ্রামে নিজ ঘরে গত মঙ্গলবার রাতে এক নারীকে ছুরিকাঘাতে খুন করা হয়েছে। বগুড়া শহরতলির গোদারপাড়া এলাকায় একটি ড্রেন থেকে বুধবার দুপুরে এক তরুণের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। বগুড়া শহরের মালতীনগর চানসারি ঘাট এলাকায় শুক্রবার রাতে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

যশোরের চৌগাছা উপজেলার দুর্গাবরকাটি গ্রামে নিজ ঘর থেকে বৃহস্পতিবার সকালে এক ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। রাজবাড়ীর গোয়ালন্দের বিশ্বনাথপাড়া গ্রামে গত শনিবার ঝগড়াবিবাদের এক পর্যায়ে এক যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নরসিংদীর রায়পুরায় এক তরুণীকে উত্ত্যক্তের ঘটনায় বিচার চাওয়ায় বখাটেদের হামলায় বাঁ চোখে টেঁটাবিদ্ধ হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। সাতক্ষীরার শ্যামনগরে অজ্ঞাতপরিচয় এক নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

গাজীপুরের কালিয়াকৈরে আব্দুল মোনেম কম্পানি লিমিটেডের বেইস ক্যাম্পে পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনা ঘটে গত শুক্রবার। লুট করা হয় প্রায় ৪০ লাখ টাকার মালামাল। ডাকাতদের হামলায় আহত হন ওই ক্যাম্পের পাঁচ নিরাপত্তাকর্মী। রাজধানীর মিরপুরের ভাসানটেকের জেসমিন টাওয়ারের কয়েকটি দোকান লুটে বাধা দেওয়ায় এক নিরাপত্তাকর্মীকে হত্যা করা হয়েছে। খিলগাঁও রেলগেট এলাকায় সাইফুল ইসলাম নামের এক যুবলীগ নেতাকে গুলি করে হত্যার চেষ্টা করা হয়েছে।

Advertisements

বগুড়ায় রিকশারোহী নারীকে কটূক্তির প্রতিবাদ করেছিলেন এই অভিযোগে সামাজিক সংগঠনের এক নেতাকে ছুরিকাঘাত করার অভিযোগ উঠেছে বখাটেদের বিরুদ্ধে। মাদারীপুরের শিবচরে ইউপি নির্বাচনে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় সাতজন গুলিবিদ্ধসহ উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়। ঢাকার ধামরাইয়ের এক আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলায় ‘জমির বিরোধের জেরে সংঘর্ষে আহত’ এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

আইন-শৃঙ্খলা পরিস্থিতি এখনই নিয়ন্ত্রণ করতে না পারলে আগামী দিনে আরো অবনতি ঘটবে। সাধারণ মানুষের মধ্যে এক ধরনের নিরাপত্তাহীনতা দেখা দেবে। অন্যদিকে অপরাধীচক্র আরো সক্রিয় হবে। এ জন্য আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীকে আরো তৎপর হতে হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে দৃষ্টি দেবে—এটাই আমাদের প্রত্যাশা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন