English

29 C
Dhaka
রবিবার, মে ১৯, ২০২৪
- Advertisement -

নিয়ন্ত্রণে ব্যবস্থা নিন: আইন-শৃঙ্খলা পরিস্থিতি

- Advertisements -

সারা দেশেই গুরুতর অপরাধের ঘটনা উদ্বেগজনক হারে বাড়ছে। বাড়ছে অপ্রীতিকর ঘটনা। সমাজের কিছু মানুষ দিন দিন অপরাধপ্রবণ হয়ে উঠছে। এমনটি চলতে থাকলে শিগগির যে সামাজিক ভারসাম্য নষ্ট হবে, তা বলার অপেক্ষা রাখে না।

প্রকাশিত একাধিক খবরে এটা স্পষ্ট হচ্ছে যে নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি। গত শুক্রবার রাতে রাজধানী ঢাকার মিরপুরের দারুসসালাম এলাকায় মাদক সেবনে বাধা দেওয়ায় মাদকসেবীদের ধারালো অস্ত্রের আঘাতে তিন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। তারা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

Advertisements

রাজশাহী মহানগরীতে ছিনতাই বেড়ে গেছে। নিয়ন্ত্রণহীন ছিনতাইয়ের ঘটনায় নগরবাসী উদ্বিগ্ন। ছিনতাইকারীদের কবলে পড়ে অনেকেই মারাত্মক আহত হচ্ছে। প্রকাশিত খবরে বলা হয়েছে, নগরীর বিভিন্ন এলাকার ২৫ থেকে ৩০টি গ্রুপে অন্তত শতাধিক যুবক এই ছিনতাইয়ে জড়িত, যাদের বেশির ভাগই মাদকসেবী।

শীর্ষ ছিনতাইকারীকে আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হলেও কিছুদিন পর আইনের ফাঁক গলিয়ে জামিনে মুক্ত হয়ে আসছে। ফলে ছিনতাই নিয়ন্ত্রণ কিছুটা কঠিন হয়ে পড়েছে।

Advertisements

নারায়ণগঞ্জের ফতুল্লা থানার বক্তাবলী ইউনিয়নের কানাইনগর এলাকায় বখাটেদের উৎপাতে অতিষ্ঠ হয়ে দশম শ্রেণির এক ছাত্রী আত্মহত্যা করার পরও বখাটেরা তার বাড়ি ছাড়েনি। ভয়ে লামিয়ার বাবা রাতে লাশ দাফন করেন। ঘটনার তিন দিন পর বিষয়টি জানাজানি হয়। নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে গত শুক্রবার এক সাবেক ইউপি সদস্যসহ তাঁর পরিবারের পাঁচজনকে কুপিয়ে গুরুতর জখম করা হয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলায় অষ্টম শ্রেণির স্কুলছাত্রীকে আটজন ধর্ষণের পর হত্যা করে লাশ গাছের সঙ্গে ঝুলিয়ে রাখে। আসামিদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে গণমাধ্যমকে এই তথ্য দিয়েছে পুলিশ। ওদিকে নরসিংদীর শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যানকে গুলি করে হত্যাচেষ্টার এক সপ্তাহ পরও মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তিনি এরই মধ্যে দুবাই চলে গেছেন বলে দাবি করেছে ভুক্তভোগীর পরিবার।

দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটতে থাকলে সাধারণ মানুষের মধ্যে নতুন করে দুশ্চিন্তা দেখা দেবে। বিশেষজ্ঞরা মনে করেন, অন্যায়কারীর শাস্তি হলে তা দেখে অন্যরা অন্যায় কাজে নিরুৎসাহ হবে। আমাদের আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীকে আরো তৎপর হতে হবে। অপরাধীদের আইনের হাতে সোপর্দ করতে হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন