English

31 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

ঢাবিতে যানবাহন পার্কিং না করার অনুরোধ প্রশাসনের

- Advertisements -

শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে এবং বহিরাগতদের নিয়ন্ত্রণে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে যানবাহন পার্কিং না করার অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Advertisements

বুধবার (১৭ আগস্ট) থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যানবাহন পার্কিং না করতে প্রাতিষ্ঠানিকভাবে অনুরোধ কার্যক্রম চালাচ্ছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম। এ কার্যক্রমের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ে ‘পার্কিং নিষিদ্ধ’ সংবলিত সাইনবোর্ড সাঁটাতে দেখা গেছে।

সরেজমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, কার্জন হল, মল চত্বর, রোকেয়া হল সংলগ্ন এলাকাসহ ক্যাম্পাসের কয়েকটি জায়গায় ‘যানবাহন পার্কিং নিষিদ্ধ’ সংবলিত কয়েকটি সাইনবোর্ড সাঁটানো হয়। বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় খোলা ক্যাম্পাস। এখান দিয়ে অনেকে চলাচল করে। কিন্তু এখন দেখা যাচ্ছে পার্কিংও করছে। এতে ক্যাম্পাসের শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে। যে কেউ যত্রতত্র পার্কিং করে চলে যাচ্ছে। আমরা সবাইকে আইনগত বিষয়টি স্মরণ করিয়ে দিচ্ছি এবং সহযোগিতা চাচ্ছি। যদি এটা না মানা হয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি আইনশৃংখলা বাহিনীকেও জানানো হয়েছে।

Advertisements

ক্যাম্পাসে বহিরাগতদের গাড়ি পার্কিং বিষয়ে তিনি বলেন, দেখা গেছে কেউ অফিস করছেন, কিন্তু তিনি তার গাড়িটা ক্যাম্পাসে রেখে চলে যান। কেউ বাজার করবে সেজন্য গাড়ি রেখে চলে যায়। আমরা অনেক সময় দেখি গাড়ি আছে কিন্তু কোনো লোক গাড়িতে নেই৷ তারা ক্যাম্পাস থেকে এমন সুবিধা নিচ্ছে। আমরা তাদের অনুরোধ করছি তারা যেন ক্যাম্পাসে কোনো পার্কিং না করে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে আমরা টিএসসি, রোকেয়া হল, মল চত্বর, ফুলার রোড, মল চত্বর, কার্জন হল এবং স্মৃতি চিরন্তন এলাকায় এটি সাঁটিয়েছি। পরে পুরো ক্যাম্পাসেই সাঁটানো হবে। আমরা যেন নিজ দায়িত্বে এবং সচেতন নাগরিক হিসেবে এটি মেনে চলি এবং শিক্ষার পরিবেশ বজায় রাখতে ভূমিকা রাখি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন