English

29 C
Dhaka
মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২
- Advertisement -

তুরস্কের উস্কুদার ইউনিভার্সিটির ‘হাই হিউম্যান ভ্যালুস অ্যাওয়ার্ড’ পেলেন অর্থনীতিবিদ ড. ইউনূস

- Advertisements -

ফিরোজ আলম মিলন: গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা, অর্থনীতিবিদ প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসের ঝুলিতে নোবেল পুরস্কার সহ অগুণিত পুরস্কার রয়েছে। ড. মুহাম্মদ ইউনূসকে এবার তুরস্কের ইস্তাম্বুলের উস্কুদার ইউনিভার্সিটি ‘হাই হিউম্যান ভ্যালুস অ্যাওয়ার্ড’ প্রদান করেছে। এর আগে এই পুরস্কার পেয়েছেন মাত্র ছয় জন বিশিষ্ট ব্যক্তি। গত ৪ মার্চ এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে অধ্যাপক ইউনূসকে উক্ত পুরস্কার প্রদান করা হয়। ড. ইউনূস স্বশরীরে উপস্থিত না থাকলেও ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত ছিলেন। তার পক্ষে পুরস্কার গ্রহণ করেন প্রফেসর আজিজ আকগুল।

Advertisements

ড. ইউনূসের হাই হিউম্যান ভ্যালুস অ্যাওয়ার্ড পুরস্কার প্রাপ্তির খবর নিশ্চিত করেছে ঢাকাস্থ ইউনূস সেন্টার। নিজেদের ভেরিফাইড ফেসবুক পেইজ থেকে রোববার ইউনূস সেন্টার জানিয়েছে- এই পুরষ্কার কারা পাবেন তা উস্কুদার বিশ্ববিদ্যালয়ের নির্বাচন কমিটি অত্যন্ত মনোযোগ সহকারে “২৪ গোল্ডেন ভ্যালুস” অনুযায়ী মূল্যায়ন করে থাকে।

Advertisements

এদিকে, উস্কুদার ইউনিভার্সিটি সূত্রে জানা গেছে- হাই হিউম্যান ভ্যালুস অ্যাওয়ার্ড ‘২৪ গোল্ডেন ভ্যালুস’ বাঁচিয়ে রাখার জন্য স্ব স্ব ক্ষেত্রে অনুকরণীয় ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে প্রদান করা হয়ে থাকে।

উল্লেখ্য, তুরস্কের ‘হিউম্যান ভ্যালুস এন্ড মেন্টাল হেলথ ফাউন্ডেশন’ কর্তৃক ২০১১ সালে উস্কুদার ইউনিভার্সিটি প্রতিষ্ঠিত হয়েছিল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন