English

26.2 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

ত্রিশালে কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন

- Advertisements -

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড ফটোগ্রাফি ক্লাবের যৌথ আয়োজনে ১২ থেকে ১৪ ডিসেম্বর ৩ দিন ব্যাপী মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে।

Advertisements

আজ ১২ই ডিসেম্বর বিকাল ৪ টায় মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন প্রধান অতিথি প্রফেসর মোঃ জালাল উদ্দিন মাননীয় উপাচার্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ও ড মোঃ মোফাকখারুল ইকবাল পরিচালক বাংলাদেশ ফিল্ম আর্কাইভ।

উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন ড. এ এইচ এম মাহবুবুর রহমান বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও চলচ্চিত্র গবেষক চেয়ারম্যান, সমাজকর্ম বিভাগ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জামালপুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম ডিন সামাজিক বিজ্ঞান অনুষদ, প্রফেসর ড. মো. সাহাবউদ্দিন পরিচালক গবেষক ও সম্প্রচারন, প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান প্রক্টর, কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর রেজিস্ট্রার, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।

উদ্বোধনী অনুষ্ঠানের আলোচক ছিলেন ড. মো. তপন কুমার সরকার পরিচালক, ছাত্র পরামর্শ ও নির্দেশনা, ড. মো. ইমদাদুর রাশেদ বিভাগীয় প্রধান চারুকলা বিভাগ, জনাব আল্ জাবির বিভাগীয় প্রধান থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ, জনাব মাহমুদা সিকদার বিভাগীয় প্রধান ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।

Advertisements

উৎসব অনুষ্ঠানে সঞ্চালনা করেন ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক মাশকুরা রহমান। চলচ্চিত্র উৎসবের সমন্বয়ের দায়িত্ব পালন করেন রাদ আহমেদ ফুয়াদ সাধারন সম্পাদক, ফিল্ম এন্ড ফটোগ্রাফি ক্লাব, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। আজকের চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী প্রদর্শনীতে দেখানো হয় চিরঞ্জীব বঙ্গবন্ধু(প্রামাণ্যচিত্র), গেরিলা (পূর্ণদৈর্ঘ্য), বঙ্গবন্ধু ও বাংলাদেশ(প্রামাণ্যচিত্র), মেঘমল্লার(পূর্ণদৈর্ঘ্য)।

আগামী ১৩ ডিসেম্বর তারিখ প্রদর্শীত হবে একাত্তরের মা জননী (পূর্ণদৈর্ঘ্য), একাত্তরের গণহত্যা ও বধ্যভূমি (প্রামাণ্যচিত্র), ভুবন মাঝি (পূর্ণদৈর্ঘ্য) ও সেই রাতের কথা বলতে এসেছি (প্রামাণ্যচিত্র) এবং ১৪ ডিসেম্বর তারিখ দেখানো হবে স্টপ জেনোসাইড (প্রামাণ্যচিত্র), অনিল বাগচীর একদিন (পূর্ণদৈর্ঘ্য), বর্ধভূমিতে একদিন (প্রামাণ্যচিত্র) ও বিশ্বসভায় বাংলাদেশ (প্রামাণ্যচিত্র)।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন