English

33 C
Dhaka
শনিবার, জুলাই ২, ২০২২
- Advertisement -

দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে রাবি শিক্ষক ৬ বছর নিষিদ্ধ

- Advertisements -

দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীকে একাডেমিক কার্যক্রম থেকে ৬ বছরেরর জন্য নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ৫০৪ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়।

Advertisements

বিষয়টি নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক আব্দুল আলিম। তিনি জানান, সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারের বিরুদ্ধে যে যৌন হয়রানির অভিযোগ উঠেছিল, সেই অভিযোগের প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটি ঘটনার সত্যতা পেয়েছে। তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতেই আজ অনুষ্ঠিত সিন্ডিকেটে ওই শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে ৬ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

Advertisements

তিনি আরও জানান, এই ৬ বছরে তিনি কোন ধরনের ক্লাস-পরীক্ষা নিতে পারবেন না। বেতন-ভাতা প্রমোশন থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের সুযোগ-সুবিধা এই ছয় বছরে তিনি নিষিদ্ধ থাকবেন।

এর আগে ২০১৯ সালের ২৫ ও ২৭ জুন ইনস্টিটিউটের শিক্ষক বিষ্ণু কুমার অধিকারীর বিরুদ্ধে দুই শিক্ষার্থী উত্ত্যক্ত ও যৌন হয়রানির লিখিত অভিযোগ দেন। এরপর ২ জুলাই অভিযোগ আমলে নিয়ে ইনস্টিটিউটের সকল একাডেমিক কার্যক্রম থেকে ওই শিক্ষককে সাময়িক অব্যাহতি দেওয়া হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন