English

30 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২
- Advertisement -

ধূমপান করায় অষ্টম শ্রেণির ৪ ছাত্রীকে স্কুল থেকে বহিষ্কার

- Advertisements -

গাজীপুরের টঙ্গীতে স্কুলের ইউনিফর্ম (নির্ধারিত স্কুল ড্রেস) পরে প্রকাশ্যে ধূমপান করার অভিযোগে চার ছাত্রীকে স্কুল থেকে বহিষ্কার করা হয়েছে। টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজে এ ঘটনা ঘটে।

Advertisements

জানা যায়, রমজানে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের অষ্টম শ্রেণির চার ছাত্রী স্কুলের পাশে একটি কোচিং সেন্টারে প্রাইভেট পড়তে যায়। এ সময় কোচিং সেন্টারের পাশে একটি গলিতে স্কুল ড্রেস পরা অবস্থায় ধূমপান করে ওই চার ছাত্রী। এ সময় পাশে থাকা অন্য শিক্ষার্থীরা ধূমপানের ভিডিও মোবাইলে ধারণ করে রাখে। পরে ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়। বিষয়টি স্কুল কর্তৃপক্ষের নজরে এলে বৃহস্পতিবার (১২ মে) ওই চার ছাত্রীকে বহিষ্কার করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, রজমান চলাকালে কোচিং শুরুর আগে চার ছাত্রী ধূমপান করে। এ সময় পাশে থাকা সহপাঠীরা তাদের ধূমপানের ভিডিও মোবাইলে ধারণ করে তা ফেসবুকে ছড়িয়ে দিলে শিক্ষকরা ভিডিও দেখে অভিভাবকদের জানান।

টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজের অধ্যক্ষ মনিরুজ্জামান মুঠোফোনে জানান, রমজান মাসে স্কুল বন্ধ থাকায় এ বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া যায়নি। বৃহস্পতিবার শিক্ষার্থীদের অভিভাবকদের ডেকে এনে মৌখিকভাবে শিক্ষার্থীদের স্কুলে না আসার জন্য নির্দেশ দেয় কর্তৃপক্ষ। বিষয়টি শোনার পর অন্য শিক্ষার্থীরা শনিবার স্কুলে এসে জড়ো হলেও এ ঘটনা শোনার পর কোনো শিক্ষার্থী বিক্ষোভ করেনি।

Advertisements

গাজীপুর জেলা শিক্ষা অফিসার রেবেকা সুলতানা বলেন, ‘বিষয়টি শুনেছি। প্রতিষ্ঠান প্রধানের সঙ্গে আগামী সোমবার (১৬ মে) এ বিষয়ে কথা বলব।’

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, ‘ধূমপানের ভিডিওটি ছড়িয়ে পড়ার বিষয়টি আমার জানা নেই। কেউ লিখিত অভিযোগ করলে খতিয়ে দেখা হবে।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন