English

26.2 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২
- Advertisement -

মহান বিজয় দিবসে প্রাথমিক বিদ্যালয়ে নতুন পতাকা উত্তোলনের নির্দেশ

- Advertisements -

মহান বিজয় দিবস উপলক্ষে প্রাথমিক বিদ্যালয়ে সম্পূর্ণ নতুন জাতীয় পতাকা উড়াতে হবে। কোনোক্রমেই পুরোনো পতাকা উত্তোলন করা যাবে না।

Advertisements

সোমবার (১৩ ডিসেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (সাধারণ প্রশাসন) মোহাম্মদ নজরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যথাযোগ্য মর্যাদায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস-২০২১ উদযাপন উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে নতুন জাতীয় পতাকা (বিধি মোতাবেক সঠিক মাপ ও রঙের) উত্তোলন করতে হবে। কোনোক্রমেই পুরোনো পতাকা উত্তোলন করা যাবে না।

যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপনের অংশ হিসেবে ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সব অফিস এবং সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় পতাকা উত্তোলন করবে।

Advertisements

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে দেশব্যাপী শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন। বঙ্গবন্ধুর আদর্শের শিখায় আলোকিত এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করার লক্ষ্যে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের মাহেন্দ্রক্ষণে এ শপথ অনুষ্ঠিত হবে।

শপথ অনুষ্ঠানের সঙ্গে মিল রেখে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের নির্ধারিত পোশাক পরিধান করে শপথ বাক্য পাঠ করবে। শিক্ষার্থীরা ছোট আকারের (১০ ইঞ্চি বাই ৬ ইঞ্চি) জাতীয় পতাকা হাতে নিয়ে নির্দিষ্ট ডিজাইনের মাস্ক পরে শপথে অংশ নেবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন