English

29 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

সীমিত আয়ের মানুষের কষ্ট বাদ দিলে দেশ ভালো আছে: শিক্ষামন্ত্রী

- Advertisements -

‘পণ্যের মূল্যবৃদ্ধির ফলে সীমিত আয়ের মানুষের কষ্ট হচ্ছে’ এই বিষয়টি বাদ দিলে দেশ যে কোনো সময়ের তুলনায় অনেক ভালো আছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ বিকেলে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত সেমিনারে এ মন্তব্য করেন তিনি।

Advertisements

এসময় তিনি বলেন, ‘আমরা উন্নত হয়েছি, লোডশেডিং না থাকায় এখন ১/২ ঘণ্টা বিদ্যুৎ না থাকলে আমাদের খারাপ লাগে। এটি বৈশ্বিক সমস্যা তাই সবাইকে এটি মানিয়ে নিতে হবে।’

শিক্ষামন্ত্রী বলেন, ‘রাস্তায় লাইট জ্বলা অবস্থায় বিরোধীরা (বিএনপি) হারিকেন নিয়ে মিছিল করেন। এটি প্রতারণা ছাড়া আর কিছুই না। যাদের সময়ে বিদ্যুৎ আসার অপেক্ষা করা লাগত, বিদ্যুতের কারণে দেশের অর্থনীতি পর্যবসিত হয়ে গিয়েছিল, তারা আজ বিদ্যুৎ নিয়ে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।’

Advertisements

তিনি আরও বলেন, পঁচাত্তরের আগে যেমন দেশে নানা সংকট ও অরাজক পরিস্থিতি তৈরি করা হয়েছিল সেই অবস্থা তৈরির চক্রান্ত হচ্ছে দেশে। অরাজক পরিস্থিতি তৈরির চেষ্টা করা হলে তাদের রাস্তায় ও রাজনৈতিকভাবে মোকাবিলা করবে আওয়ামী লীগ।

বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের সভাপতি অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কলামিস্ট ও সিনিয়র সাংবাদিক বিভুরঞ্জন সরকার। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আতিকুল ইসলাম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. আবদুর রশীদ ও বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের সহ-সভাপতি অধ্যাপক ড. রাশিদ আসকারী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

এ বছরই সম্প্রচারে আসছে ‘সৌদি আইডল’

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন