English

32 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২
- Advertisement -

১৫ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীদের টিকা নিতে বলেছে ঢাবি

- Advertisements -

শিক্ষার্থীদের টিকা নেওয়া সাপেক্ষে আগামী অক্টোবর মাস থেকে হল খুলে দেওয়ার পরিকল্পনা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। এজন্য আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীদের টিকা কার্যক্রমের আওতায় এসে বিশ্ববিদ্যালয়কে জানাতে বলা হয়েছে।

Advertisements

গত মঙ্গলবার অনুষ্ঠিত প্রভোস্ট কমিটির সভার সুপারিশের আলোকে বুধবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত ডিনস কমিটির এক বিশেষ সভায় শিক্ষার্থীদের এ পরামর্শ দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এ সংক্রান্ত বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা কার্যক্রমের আওতায় আনার অগ্রগতি এবং দেশের সার্বিক করোনা পরিস্থিতির আশাব্যঞ্জক উন্নয়ন হলে অগ্রাধিকার ভিত্তিতে সংশ্লিষ্ট আবাসিক শিক্ষার্থীদের জন্য আগামী অক্টোবর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ সীমিত পরিসরে খোলার পরিকল্পনা রয়েছে। তাই যে সকল শিক্ষার্থী এখনও টিকা কার্যক্রমের আওতায় আসেনি, তাদেরকে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে টিকা কার্যক্রমের আওতায় এসে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের মাধ্যমে কর্তৃপক্ষকে অবহিত করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

Advertisements

প্রথম পর্যায়ে ৪র্থ বর্ষ (সম্মান) ও মাস্টার্সের শিক্ষার্থীদের এবং দ্বিতীয় পর্যায়ে ১ম, ২য় ও ৩য় বর্ষ (সম্মান) শ্রেণির শিক্ষার্থীদের জন্য নিজ নিজ আবাসিক হল খুলে দেওয়ার পরিকল্পনা রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সকল শিক্ষার্থী টিকা কার্যক্রমের আওতায় না আসলে আবাসিক হল খোলা এবং সশরীরে ক্লাস ও পরীক্ষা কার্যক্রম পরিচালনার পরিকল্পনা ব্যাহত হবে। তবে অনলাইনে ক্লাস ও পরীক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন