English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

করোনার বর্তমান পরিস্থিতিতে কোনভাবেই ঝুঁকি নেয়ার সুযোগ নেই: শিক্ষামন্ত্রী

- Advertisements -

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি রোভার স্কাউটদের উদ্দেশ্যে বলেছেন, লেখাপড়ার পাশাপাশি স্কাউটিং করে তোমরা সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। এরপর তোমরা বিশ্বনাগরিক হবে, সোনার মানুষ হবে। আর তোমরা সোনার মানুষরাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা নির্মাণ করবে।

Advertisements

তিনি এসময় বলেন, বর্তমানে করোনা সংক্রমণের হার বাড়ছে, করোনায় উন্নত দেশগুলো এখন বিপর্যস্ত অবস্থায়। প্রতিদিনই করোনা ও ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে। কাজেই করোনার এ অবস্থায় আমাদের কোনভাবেই ঝুঁকি নেয়ার সুযোগ নেই। বিশেষ করে আমাদের শিক্ষার্থীদের এবং তাদের অভিভাবক ও শিক্ষকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি আমাদের গুরুত্ব দিয়ে ভাবতেই হবে। এখন যেহেতু করোনার সংক্রমণ বাড়ছে, তাই বিষয়টি নিয়ে সরকারের প্রতিটি অধিদপ্তর থেকে স্থানীয় পর্যায়ে যারা শিক্ষার সঙ্গে যারা জড়িত আছেন তারা মনিটরিং করছেন এবং আমাদের কাছে রিপোর্ট করছেন। এখন তো শিক্ষক-শিক্ষার্থী সবাই অনেক সচেতন।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা টিকা দেয়ার ব্যবস্থা করেছি, টিকা দেয়ার কার্যক্রম চলছে। এ কার্যক্রমকে আরো বেগবান করতে সরকার সিদ্ধান্ত গ্রহণ করেছে। আশাকরি এখন যেভাবে টিকাদান কার্যক্রম চলছে তাতে খুব শীঘ্রই ১২ বছরের বেশি বয়সী যারা তাদের অধিকাংশেরই টিকা দেওয়া হয়ে যাবে। যেসব শিক্ষার্থীদের এখনো টিকা দেওয়া হয়নি, তারা টেলিভিশনসহ অনলাইন ক্লাশের সুবিধা নিবে। আমরা চাই, যতদ্রুত সম্ভব সবাই টিকা দিয়ে ক্লাশে চলে আসবে।

বৃহস্পতিবার গাজীপুর সিটি কর্পোরেশনের বাহাদুরপুর রোভার পল্লীতে বাংলাদেশ রোভার স্কাউট অঞ্চলের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত প্রতিভা অন্বেষণ ও আন্তঃইউনিট বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

Advertisements

রোভার পল্লীর হল রুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ রোভার স্কাউট অঞ্চলের সভাপতি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: মশিউর রহমান। এতে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো: গিয়াস উদ্দিন মিয়া, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আতাউল্লাহ মন্ডল, রোভার স্কাউট অঞ্চলের সহসভাপতি ও মুজিব শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর এম এ বারী, রোভার অঞ্চলের সম্পাদক এ কে এম সেলিম চৌধুরী, রোভার কামরুল হোসেন ও নাজনূর নাবিলা।

পরে প্রথমেই পুরস্কৃত করা হয় মুজিব জন্মশতবর্ষ প্রতিভা অন্বেষণে যারা বিজয়ী তাদের। এরপর মুজিব জন্মশতবর্ষ আন্তঃইউনিট বিতর্ক প্রতিযোগিতায় রানার্স আপ দল রংপুর বিভাগের “বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ” এবং চ্যাম্পিয়ান দল খুলনা বিভাগের “কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউট গ্রুপ” এর রোভারদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন