English

28 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

ফের আন্দোলনে নামছেন ঢাবি অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা

- Advertisements -
Advertisements
Advertisements

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের শিক্ষার্থীরা নতুন করে আন্দোলনে নামার কথা চিন্তা করছেন। সেশনজট, ফলাফল প্রকাশে দীর্ঘসূত্রিতা, ত্রুটিযুক্ত ফলাফল প্রকাশসহ নানা সমস্যার সমাধানের দাবিতে নতুন করে আন্দোলনে নামছেন তারা। তাদের অভিযোগ এসব সমস্যার সমাধানে ঢাবি কর্তৃপক্ষ দৃশ্যত কোনো পদক্ষেপ নেয়নি।
আন্দোলনের অংশ হিসেবে আগামী বুধবার (৪ নভেম্বর) রাজধানীর নীলক্ষেত মোড়ে মানববন্ধন করবেন সাত কলেজের শিক্ষার্থীরা। এরপর পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। এর প্রস্তুতি হিসেবে শুক্রবার (৩০ অক্টোবর) সোহরাওয়ার্দী উদ্যানে সাত কলেজের শিক্ষার্থীদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় অংশগ্রহণকারী এক শিক্ষার্থী জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ার পর থেকে নানাবিধ সমস্যায় আছেন তারা। এসব সমস্যা সমাধানে বারবার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তাগাদা দিলেও কার্যত কোনো সমাধান হয়নি। তারই জেরে নতুন কর্মসূচির ডাক দেয়া হয়েছে।
২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর ঢাকা কলেজ, ইডেন কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ– এই সাত শিক্ষাপ্রতিষ্ঠানকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করা হয়। এসব শিক্ষাপ্রতিষ্ঠানে বর্তমানে অধ্যয়নরত আছেন প্রায় আড়াই লাখের বেশি শিক্ষার্থী।
গত বছর নিয়মিত ক্লাস, পরীক্ষা গ্রহণ ও ফলাফল প্রকাশে ঢাকা বিশ্ববিদ্যালয় বৈষম্যমূলক আচরণ করছে অভিযোগ তুলে আন্দোলনে নামে সাত কলেজের শিক্ষার্থীরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন