English

40 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বাংলাদেশ ইউনিভার্সিটিতে প্রযুক্তি খাতে আধুনিক উদ্ভাবন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

- Advertisements -

দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইউনিভার্সিটিতে (বিইউ) “প্রযুক্তি খাতে আধুনিক উদ্ভাবন” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (২ নভেম্বর ২০২২) সকালে বিইউ’র স্থায়ী ক্যাম্পাসে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মেসবাহ কামাল এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ক্রিস্টোফার ব্যারি, সহ-প্রতিষ্ঠাতা এবং সহ-সিইও, ইউএস মার্কেট অ্যাক্সেস সেন্টার ইনকর্পোরেটেড এবং গ্লোবাল অ্যাম্বাসেডর, ইউএস বার্কলে সুতারদজা সেন্টার ফর এন্টারপ্রেনারশিপ অ্যান্ড টেকনোলজি।

বাংলাদেশ ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক রুবাইয়াত সাইমুম চৌধুরী এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পরিচালক ড. কাজী তাইফ সাদাত এবং সিএসই বিভাগের প্রধান মোঃ সাদিক ইকবাল প্রমুখ।

মূল বক্তব্যে ক্রিস্টোফার ব্যারি ভবিষ্যৎ উদ্যোক্তাদের উদ্দেশ্যে বলেন, “কঠোর পরিশ্রম করতে হবে ও সাহসী হতে হবে। তিনি আরও বলেন, প্রযুক্তি নিজ থেকে কোন সমস্যার সমাধান করতে পারে না। প্রযুক্তিকে সমস্যা সমাধানের উপযোগী করে তৈরী করতে হয় এবং সেটাই উদ্যোক্তাদের ইনোভেশন”।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মেসবাহ কামাল শিক্ষার্থী এবং শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, প্রযুক্তি আমাদের জীবনকে নতুনভাবে ঢেলে সাজাবে। নতুনভাবে সাজানো এ জীবনের সমস্যা সমাধানের জন্য প্রযুক্তি ব্যবস্থাপক ও উদ্যোক্তাদের অগ্রণী ভুমিকা পালন করতে হবে। আর এ কারণেই বাংলাদেশ ইউনিভার্সিটি তার শিক্ষা কার্যক্রমের সাথে নতুন প্রযুক্তির উদ্ভাবন এবং ব্যবস্থাপনার সমন্বয় সাধনে সর্বদা সচেষ্ট আছে।

দ্বিতীয় অংশে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে আগত অতিথি ছাড়াও বাংলাদেশ ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ ছাড়াও শিক্ষক, ছাত্র ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন