English

38 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

 বিদ্যুৎ সাশ্রয়ে নিজ হাতে বৈদ্যুতিক বাতি বন্ধ করলেন বিএসএমএমইউ উপাচার্য

- Advertisements -

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অন্যান্য দিনের মত শনিবারেও সেবা কার্যক্রম স্বাভাবিক ছিল। শনিবার সকাল ৮ টায় ( ৩ সেপ্টেম্বর ২০২২খ্রিষ্টাব্দ) বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বর্হিবিভাগ-১ ও ২ পরিদর্শন করেন।

Advertisements

শনিবার বর্হিবিভাগ-১ থেকে ২৬০০ নতুন জন রোগী ও বর্হিবিভাগ-২ থেকে ১৬০০ জন নতুন রোগী সেবা নিয়েছেন। একই সঙ্গে পুরাতন রোগীরাও সেবা নিয়েছেন। এদিন রেডিওলজি বিভাগ থেকে সিটিস্ক্যান ৪০টি, এমআরআই ৩০টি, আল্ট্রাসনোগ্রাম ১০০টি, এক্সরে ৩০০টি করা হয়। সাধারণ জরুরি বিভাগসহ সকল জরুরি বিভাগ, ডেন্টাল অনুষদ, বেসিক সাইন্স অনুষদভুক্ত সকল বিভাগ, ভ্যাকসিন কার্যক্রম ও ফিভার ক্লিনিকেও অন্যান্য দিনের মত আগত রোগীদের সেবা প্রদান করা হয়। একই সঙ্গে ভর্তি কার্যক্রম স্বাভাবিক ছিল।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বর্হিবিভাগ-১ ও ২ এর প্রতিটি ফ্লোরের প্রতিটি কক্ষের প্রদানকৃত চিকিৎসাসেবা ব্যবস্থাপনা ও বিদ্যুৎ ব্যবস্থাপনা ঘুরে ঘুরে দেখেন। যেখানে বৈদ্যুতিক বাতি অপেক্ষাকৃত কম প্রয়োজনীয় সেখানে তিনি নিজ হাতে তা বন্ধ করে দেন এবং সংশ্লিষ্ট সকলকে বিদ্যুত সাশ্রয়ে এসকল ( কম প্রয়োজনীয় ) ফ্যান, লাইট ও এসি বন্ধ রাখার জন্য কঠোর নির্দেশ প্রদান করেন। স্বল্প সংখ্যক বৈদ্যুতিক ফ্যান, লাইট ব্যবহার করে কাজ চালিয়ে যাবার জন্য নির্দেশ দেন।

বর্হিবিভাগ-১ ও ২ পরিদর্শনকালে উপাচার্য বিভিন্ন বিভাগের কর্তব্যরত চিকিৎসক ও সেবাগ্রহীতা রোগীদের সঙ্গে কথা বলেন। চিকিৎসকদের সঙ্গে কথা বলার সময় তিনি রোগীর ব্যবস্থাপত্রে ওষুধের জেরেরিক নাম স্পষ্ট অক্ষরে লেখার নির্দেশনাও দেন। পাশাপাশি রোগীর ব্যবস্থাপত্রে সেবা প্রদানকারী চিকিৎসকের স্বাক্ষর, পূর্ণাঙ্গ নাম, পদবী ও বিভাগের নাম সম্বলতি সিল দেবার নির্দেশনা প্রদান করেন ।

Advertisements

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার, ল্যাবরেটোরি মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবতোষ পাল, সহকারী প্রক্টর অধ্যাপক ডা. সুভাষ কান্তি দে, অনকোলজি বিভাগের অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লাহ, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. ফারুক হোসেন, জেনারেল সার্জারি (সার্জিক্যাল অনকোলজি) বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোঃ রাসেল, জেনারেল সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক (আরএস) ডা. আজিজুর রহমান, ইন্টার্নাল মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক (আরপি) ডা. তৌফিক আহমেদ, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ, উপ-পরিচালক (হাসপাতাল) ডা. বেলাল হোসেন সরকার, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক দেবাশীষ বৈরাগী প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে বৈকালিক বিশেষজ্ঞ চিকিৎসাসেবা নিয়েছেন বহির্বিভাগ -১ থেকে ৪০১ জন ও বহির্বিভাগ-২ থেকে ১৮৯ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন