English

34 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসব

- Advertisements -

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ও রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের যৌথ উদ্যোগে ২১-২৩ ডিসেম্বর ২০২১ তিনদিন ব্যাপী মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) মিলনায়তনে আজ বিকেল ৪ টায় উৎসবের উদ্ভোধন করা হয়।

মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসবের উদ্ভোধন করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মোঃ নিজামূল কবীর। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় উপ-উপচার্য প্রফেসর ড. চৌধুরী মোঃ জাকারিয়া ও প্রফেসর মোঃ সুলতান-উল-ইসলাম। সম্মানিত অতিথি হিসেবে ছিলেন নাট্যজন অধ্যাপক মলয় ভৌমিক ও ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফ এম এ জাহিদ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি ড. সাজ্জাদ বকুল।

চলচ্চিত্র উৎসবে প্রতিদিন বিকাল ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত মুক্তিযুদ্ধভিত্তিক ও জাতির পিতার উপর নির্মিত চলচ্চিত্র প্রদর্শিত হবে। আজ ২১ শে ডিসেম্বর প্রদর্শনী চলছে প্রামাণ্যচিত্র চিরঞ্জীব বঙ্গবন্ধু, তোমারই হোক জয় ও নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু পরিচালিত মুক্তিযুদ্ধভিত্তিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র গেরিলা। ২২ শে ডিসেম্বর প্রদর্শিত হবে মুক্তিযুদ্ধভিত্তিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র আলমগীর কবির পরিচালিত ধীরে বহে মেঘনা, জাহিদুর রহিম অঞ্জন পরিচালিত মেঘমাল্লার, মোঃ রিয়াজুল মওলা রিজু পরিচালিত বাপজানের বায়োস্কোপ। ২৩ শে ডিসেম্বর প্রদর্শিত হবে মাসুদ পথিক পরিচালিত মুক্তিযুদ্ধভিত্তিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র মায়া: দ্য লস্ট মাদার, ফুয়াদ চৌধুরী পরিচালিত একাত্তরের গণহত্যা নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র মার্সিলেস মাইহেম, চিরঞ্জীব বঙ্গবন্ধু ও এ ম্যান অফ পিস্।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন