English

28 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

১৯ মাস পর খুলল চবির আবাসিক হল

- Advertisements -

কভিড-১৯ মহামারির কারণে দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হলগুলো খুলল আজ। সামবার সকাল ১০টায় বিভিন্ন হলের প্রভোস্ট ও সংশ্লিষ্ট কর্মকর্তারা আবাসিক শিক্ষার্থীদের ফুল, মাস্ক ও স্যানিটাইজার দিয়ে বরণ করে নেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, বরণ করে নেওয়া শেষে শিক্ষার্থীরা একে একে হলে প্রবেশ করতে থাকেন। এ সময় বিশ্ববিদ্যালয় পরিচয়পত্র ও টিকা কার্ডের ফটোকপি জমা দিয়ে রেজিস্ট্রেশন খাতায় নাম এন্ট্রি করে শিক্ষার্থীদের হলে প্রবেশ করতে দেখা গেছে।

জানতে চাইলে জননেত্রী শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক এ কে এম রেজাউর রহমান কালের কণ্ঠকে বলেন, যারা অন্তত এক ডোজ টিকা দিয়েছে তাদেরকে হলে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। আর যারা এখনো টিকা দেয়নি তাদেরকে চবি মেডিক্যালে যোগাযোগ করতে বলেছি। তাদের জন্য আমরা টিকার ব্যবস্থা করেছি।

দেশনেত্রী বেগম খালেদা জিয়া হলের প্রভোস্ট মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, শিক্ষার্থীরাই আমাদের প্রাণ। এতদিন পর আমরা পরিপূর্ণ। তাদের আবার বরণ করতে পেরে আমরা আনন্দিত।

এদিকে এতোদিন পর হলে আসতে পেরে উচ্ছ্বসিত শিক্ষার্থী। শামসুন্নাহার হলের আবাসিক শিক্ষার্থী নাহিদা আক্তার বলেন, এতদিন বাড়িতে থেকে প্রায় সবার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছিল। দীর্ঘদিন পর আবার সবার সাথে দেখা হচ্ছে। যোগাযোগ হীনতার আজ অবসান হলো।

জননেত্রী শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থী জায়নব বিনতে রফিক বলেন, হল ছেড়ে থাকতে কতটা খারাপ লাগে এটা যে হলে না থাকে সে বুঝবে না। অনেকদিন পর আবার হলে আসতে পেরে আনন্দ লাগছে। সামনে পরীক্ষা। পড়ালেখার যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিতে হল খোলার বিকল্প ছিল না।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন