English

24 C
Dhaka
মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
- Advertisement -

অনিন্দ্যসুন্দরী ঐশ্বরিয়ার জন্মদিন আজ

- Advertisements -
Advertisements

বিধাতা যেন নিজের হাতে গড়েছেন তাকে! সৌন্দর্যের ব্যাখ্যাটা তাঁর রূপের চেয়ে ভালো আর কার রূপে দেওয়া যায়? ভারতীয় উপমহাদেশের সবচেয়ে সুন্দরী এবং বিশ্বসুন্দরীদের তালিকায় অন্যতম সেরা একজন, বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাইয়ের জন্মদিন আজ। মঙ্গলবার (১ নভেম্বর) ৪৯ বছরে পদার্পণ করলেন এই অভিনেত্রী।

Advertisements

মডেলিংয়ের নেশা ছিল তাঁর ছোটবেলা থেকেই। ধীরে ধীরে নিজেকে গড়ে তুলেছেন সেই পথেই।

সৌন্দর্য প্রতিযোগিতার জগতে রাজত্ব করার পর তিনি ১৯৯৭ সালে অভিনয়ে আত্মপ্রকাশ করেন এবং ভারতের অন্যতম সফল তারকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন।
ঐশ্বরিয়া রাই তাঁর কলেজজীবন থেকেই মডেলিং ক্যারিয়ার শুরু করেছিলেন। চলচ্চিত্রে আসার আগেই ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করার আগে তিনি বেশ কয়েকটি বিজ্ঞাপন এবং টিভি বিজ্ঞাপনেও কাজ করেছেন। ১৯৯৪ সালে তিনি ফেমিনা মিস ইন্ডিয়াতে প্রবেশ করেন এবং সুস্মিতা সেনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন। যখন সুস্মিতা মুকুটটি ঘরে তোলেন, ঐশ্বরিয়া প্রথম রানার আপ হন। এরপর একই বছর তিনি মিস ওয়ার্ল্ড ভারতের প্রতিনিধিত্ব করেন এবং শ্রেষ্ঠত্বের মুকুট পরেন।

মিস ওয়ার্ল্ড হওয়ার পর ঐশ্বরিয়া রাই চলচ্চিত্রের অফার পেতে শুরু করেন। তিনি চলচ্চিত্র নির্মাতা মণি রত্নমের হাত ধরে ১৯৯৭ সালের তামিল চলচ্চিত্র ইরুভারের মাধ্যমে আত্মপ্রকাশ করেন। একই বছর বলিউড সিনেমা ‘অর পেয়ার হো গেয়াতে’ অভিনয় করে বলিউডে আত্মপ্রকাশ করেন তিনি। এর পরের জার্নি সবারই জানা।

বলিউডের অন্যতম শক্তিশালী অভিনেত্রী হওয়ার পাশাপাশি বিশ্বের সবচেয়ে প্রভাবশালী নারী অভিনেত্রীদের তালিকায়ও জায়গা করে নেন এই সুন্দরী। বলিউডের ঐশ্বর্যকে ঘিরে আগ্রহ ছিল হলিউডের বিখ্যাত পরিচালকদের মাঝেও।

তিনি অল্প কয়েকটি হলিউড সিনেমায় কাজ করলেও পরবর্তী সময়ে বলিউডেই নিজেকে সীমাবদ্ধ রেখেছেন। অভিনয় করেছেন তামিল, তেলুগুসহ কলকাতার বাংলা চলচ্চিত্রেও। বলিউডের অন্যতম সেরা ড্রামা দেবদাসের ‘পারু’ হিসেবে আজও ভক্তদের হৃদয়ে দোলা দেন এই অভিনেত্রী।

দীর্ঘ ক্যারিয়ারে ঐশ্বরিয়া রাই বচ্চন পদ্মশ্রী খেতাব জিতেছেন। দুইবার ফিল্মফেয়ার পুরস্কারে ভূষিত হওয়ার পাশাপাশি আরো বহু সম্মানে ভূষিত হয়েছেন তিনি। ব্যক্তিজীবনে বিয়ে করেছেন বলিউড অভিনেতা অভিষেক বচ্চনকে। আরাধ্য বচ্চন নামে একটি মেয়ে রয়েছে এই দম্পতির।

সম্প্রতি মুক্তি পেয়েছে ঐশ্বরিয়ার সিনেমা ‘পোন্নিয়ান সেলভান’। মণি রত্নম নির্মিত পিরিয়ড ড্রামার সিনেমাটির মাধ্যমে দীর্ঘদিন পর পর্দায় ফিরলেন এই সুন্দরী। বিশ্বব্যাপী আয়ের ক্ষেত্রে রেকর্ড গড়েছে সিনেমাটি। দর্শক ও সমালোচকদের প্রশংসায় ভাসছেন ঐশ্বরিয়া। সিনেমাটির দ্বিতীয় পর্ব আসবে আগামী বছর।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন