English

28 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

অবশেষে ফিরছেন রত্না

- Advertisements -

দীর্ঘদিন পর্দার আড়ালে ‘ইতিহাস’খ্যাত চিত্রনায়িকা রত্না। এক সময়ের ব্যস্ত এই নায়িকার রুপালি জগতের পথচলা এখন অনেকটাই মলিন। ব্যক্তি জীবনের ব্যস্ততা এবং পড়াশোনায় বেশি সময় দেওয়ার কারণে অভিনয় থেকে বিরতিতে ছিলেন তিনি। তবে মাঝেমধ্যে নাটকে ও চলচ্চিত্রের বিভিন্ন অনুষ্ঠানে দেখা মিলতো তার।

দীর্ঘ চার বছর পর নতুন সিনেমা দিয়ে ক্যামেরার সামনে দাঁড়ালেন রত্না। সিনেমার নাম ‘কিশোর গ্যাংস্টার’। এতে রত্নার বিপরীতে নবাগত এক নায়ককে দেখা যাবে। সিনেমাটি পরিচালনা করছেন মোসাদ্দেক রহমান ফাগুন। বর্তমানে গাজীপুরে সিনেমাটির দৃশ্য ধারণ হচ্ছে।

Advertisements

রত্না বলেন, অনেক দিন ধরেই ভালো সিনেমা হচ্ছিল না। যার কারণে ভালো কাজের প্রস্তাব পাইনি বলে সিনেমার কাজ থেকে কিছুটা দূরে ছিলাম। তবে এ অঙ্গনের সবার সঙ্গে আমার নিয়মিত যোগাযোগ হতো। চলচ্চিত্রের বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতাম। বর্তমানে সিনেমার অবস্থা পরিবর্তনের দিকে। ভালো সিনেমা নির্মাণ হচ্ছে। তাই ভালো একটি সিনেমা দিয়ে বিরতি ভেঙে আবারও কাজে ফিরলাম।

নতুন সিনেমাটি প্রসঙ্গে তিনি বলেন, শহর ও গ্রামের গল্পে সিনেমাটি নির্মিত হচ্ছে। শহর থেকে গ্রামে এসে খালাতো ভাইয়ের সঙ্গে সম্পর্কে জড়িয়ে যাই। এ নিয়ে নানান কাণ্ড। তারপর কি হয় তা জানতে হলে অবশ্যই প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখতে হবে।

নায়িকা যোগ করেন, গান বাদে আমার অংশের কাজ শেষ হয়েছে। শিগগরিই গানের অংশের শুটিং হবে। সবকিছু ঠিক থাকলে চলতি বছরই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

সবশেষ রত্নার ‘টাইম মেশিন’ সিনেমাটি মুক্তি পেয়েছিল। এরপর থেকেও বড় পর্দায় অনুপস্থিত তিনি। এখন থেকে চলচ্চিত্রে নিয়মিত পাওয়া যাবে? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি সব সময় কাজের মধ্যেই থাকতে চেয়েছি। তবে ভালো কাজের অভাবে অনিয়মিত ছিলাম। আমি পূর্বে যে ধরনের কাজ করেছি সে রকম ভালো গল্পের কাজ পেলে নিয়মিত কাজ করতে আপত্তি নেই। তবে মানহীন কাজ করে সুনাম নষ্ট করতে চাই না।

Advertisements

গল্পনির্ভর নাটকে কাজ করতে চান জানিয়ে রত্না বলেন, আমি সিনেমার কাজে অনিয়মিত থাকলেও নাটকে প্রায়ই কাজ করতাম। বর্তমানে আমার রেস্টুরেন্ট ব্যবসা ও ‘ল’ পড়া নিয়ে ব্যস্ত সময় পার করছি। তাই সিদ্ধান্ত নিয়েছি এখন থেকে নিয়মিত নাটকে কাজ করব। কারণ, নাটকে সময় কম লাগে যার কারণে আমার ব্যবসা ও পড়ালেখায় অসুবিধা হবে না। তাই ভালো কাজ পেলে নাটকে নিয়মিত কাজ করব।

এদিকে, চলচ্চিত্র শিল্প সংশ্লিষ্টদের সংগঠন বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেডের নির্বাচনে সর্বাধিক ভোট পেয়ে বিজয়ী হয়ে চর্তুথবারের মতো দায়িত্ব পালন করছেন রত্না। বর্তমানে তিনি ফিল্ম ক্লাবের ভাইস প্রেসিডেন্ট হিসেবে ক্লাবটির কল্যাণে কাজ করছেন।

রত্না অভিনীত মুক্তির অপেক্ষায় আছে জুয়েল ফারসির ‘অরুণ বরুণ কিরণ মালা’, সত্য রঞ্জন রোমান্সের ‘পরাণ পাখি’, সরকারি অনুদানে ড্যানি সিডাকের ‘কাঁসার থালায় রুপালি চাঁদ’, রকিবুল আলম রকিবের ‘নষ্ট মুন্না’, তাজুল ইসলাম এডিনের ‘কঠিন লড়াই’ সিনেমাগুলো। শিগগিরই সিনেমাগুলো প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন