English

26 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

অভিনেতা সুশান্ত মৃত্যু মামলায় স্বস্তিতে রিয়া

- Advertisements -

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলায় অভিনেত্রী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে ‘লুক আউট’ নোটিশ জারি করেছিল সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই)। রিয়া ছাড়াও তার ভাই শৌভিক চক্রবর্তী এবং বাবা ইন্দ্রজিৎ চক্রবর্তীর বিরুদ্ধেও ‘লুক আউট’ নোটিশ জারি ছিল।

তবে বৃহস্পতিবার বম্বে হাইকোর্ট রিয়া ও তার বাবা, ভাইয়ের বিরুদ্ধে জারি করা ‘লুক আউট’ নোটিশ খারিজ করে দিয়েছেন। এতে দেশের বাইরে যাওয়ায় আর কোনো বাধা রইল না রিয়ার।

প্রসঙ্গত, ২০২০ সালে সুশান্তের মৃত্যুর পর তার উপর আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ দায়ের করেন অভিনেতার বাবা। তাছাড়া সেই সময় মাদক মামলাতেও গ্রেফতার করা হয় রিয়াকে। তারপর রিয়ার নামে লুক আউট নোটিশ জারি হয়। যার ফলে অভিনেত্রীর বিদেশ যাওয়ায় নিষেধাজ্ঞা ছিল। লুক আউট সার্কুলার জারি স্থগিত রাখার জন্য বম্বে উচ্চ আদালতে আবেদন জানান রিয়া। কাজের প্রয়োজনে বিদেশ যেতে হবে বলেও আদালতে তখন জানিয়েছিলেন রিয়া। অভিনেত্রীর আইনজীবি হাইকোর্টে আবেদন জানান। কিন্তু তখন তার আবেদন বাতিল হয়ে গিয়েছিল।

২০২০ সালে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর মামলায় তদন্ত শুরু করেছিল সিবিআই। সেসময় সিবিআই এর নির্দেশে অভিবাসন দফতর রিয়া, শৌভিক ও তাদের বাবা ইন্দ্রজিৎ চক্রবর্তীর বিরুদ্ধে লুক আউট জারি করেছিল। যার অর্থ কোনো ব্যক্তি আদালতের পূর্ব অনুমতি ছাড়া বিদেশ ভ্রমণ করতে পারবেন না। তবে এদিন সেই নোটিশ বাতিল করেছেন বম্বে হাইকোর্ট।

বৃহস্পতিবার বিচারপতি রেবতী মোহিতে-দেরে এবং মঞ্জুষা দেশপান্ডের ডিভিশন বেঞ্চ চক্রবর্তী পরিবারের তিন সদস্যের বিরুদ্ধে আনা লুক আউট তুলে নেওয়ার আবেদনে এই রায় দিয়েছেন।
ফলে বিদেশ যাওয়ার নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন রিয়া।

২০২০ সালের ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রায় তার অ্যাপার্টমেন্ট থেকে সুশান্ত সিং রাজপুতকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। এই মামলায় সুশান্তের বাবা জুলাই মাসে বিহার পুলিশের কাছে রিয়া চক্রবর্তী ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ এনেছিলেন। শুধু তাই নয়, ২০২০ সালের সেপ্টেম্বরে সিবিআই কর্তৃক দায়ের করা মাদকের মামলায় গ্রেফতার করা হয়েছিল রিয়া চক্রবর্তীকে।

বেশ কয়েকমাস জেলবন্দি ছিলেন অভিনেত্রী। এরপর অক্টোবরে জামিন মুক্তি পান রিয়া। এই জামিনের বিরুদ্ধে চ্যালেঞ্জ করে আর সুপ্রিম কোর্টে আবেদন করা হয়নি। তবে জামিনের শর্তগুলোর মধ্যে ছিল দেশের বাইরে যাওয়ার আগে আদালতের অনুমতি নিতে হবে রিয়াকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন