English

26 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
- Advertisement -

অভিনেত্রী মিনতি হোসেন-এর ২৫তম মৃত্যুবার্ষিকী আজ

- Advertisements -

এ কে আজাদ: অভিনেত্রী মিনতি হোসেন-এর ২৫তম মৃত্যুবার্ষিকী আজ। তিনি ১৯৯৮ সালের ৮ জানুয়ারী, ঢাকায় ইন্তেকাল করেন । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর।

মিনতি হোসেন ১৯৪৩ সালে, ঢাকায় এক অভিজাত মুসলমান পরিবারে জন্মগ্রহন করেন। তিনি পঞ্চাশের দশকে মঞ্চে সর্বপ্রথম অভিনয় শুরু করেন। পরবর্তিতে বেতার এবং টেলিভিশনে অভিনয় করেন।

১৯৬২ সালে মুক্তিপ্রাপ্ত, সালাহউদ্দিন পরিচালিত ‘সূর্যস্নান’ ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে তাঁর আগমন ঘটে।
মিনতি হোসেন অভিনীত ছবি গুলোর মধ্যে- রাজা এলো শহরে, বিনিময়, আলোর মিছিল, রজনীগন্ধা, দুর থেকে কাছে, বুলবুল-এ-বাগদাদ, নোলক, দাতা হাতেমতাই, আরাধনা, ছন্দ হারিয়ে গেল, মায়ামৃগ, বিজয়িনী সোনাভান, আলিফ লায়লা, দিন যায় কথা থাকে, ঘরণী, আখেরী নিশান, বেদ্বীন, সুলতানা ডাকু, আশির্বাদ, নতুন বউ, সুরুজ মিয়া, মিস লোলিতা, আক্রোশ, নরম গরম, আমি কার, দোষী, দুই জীবন, নিকাহ, অশান্তি, সতীনের সংসার, উল্লেখযোগ্য।

তিনি বেতার এবং টেলিভিশনেও অনেক জনপ্রিয় একজন অভিনেত্রী ছিলেন। অসংখ্য নাটকে অভিনয় করে তিনি দর্শকপ্রিয়তা অর্জন করেন। তাঁর অভিনীত উল্লেখযোগ্য নাটকগুলো হলো- সকাল সন্ধ্যা, ঢাকায় থাকি, সংশপ্তক, নির্জন সৈকতে, নায়ক, হীরামন, আমার দ্যাশের লাগি, মফস্বল সংবাদ, বিত্তবাসনা এবং নৃত্যনাট্য নকশী কাঁথার মাঠ প্রভৃতি । তাঁর অভিনীত সর্বশেষ প্যাকেজ নাটক ‘মেম সাহেব’।

বাংলাদেশের চলচ্চিত্র এবং টিভি নাটকে আদর্শবান মায়ের চরিত্রে অভিনয় করে আমাদের মাঝে চিরস্মরনীয় হয়ে আছেন, অভিনেত্রী মিনতি হোসেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন