English

29 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

আজকের এই দিনে জন্মগ্রহণ করেন ‘আবুল হায়াত’

- Advertisements -

খ্যাতিমান অভিনেতা আবুল হায়াতের অভিনয় শুরু থিয়েটারে। দেশের অন্যতম নাট্যদল নাগরিক নাট্য সম্প্রদায়ের সঙ্গে যুক্ত আছেন। এই দলটির হয়ে সবশেষ ‘দেওয়ান গাজীর কিসসা’ নাটকে তার অভিনয় দেখা গেছে মঞ্চে। নাটকটির নির্দেশনা দিয়েছেন আসাদুজ্জামান নূর।

Advertisements

থিয়েটারে অভিনয় ক্যারিয়ার শুরু হলেও পরবর্তীতে টেলিভিশন নাটক, সিনেমায় অভিনয় করে দেশজুড়ে পেয়েছেন তারকাখ্যাতি। এখনো সমানতালে অভিনয় করে চলেছেন। পাশাপাশি দাম্পত্যজীবনেও দারুণ সুখী তিনি।

আজ (৭ সেপ্টেম্বর) তার জন্মদিন। ১৯৪৪ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। গুণী এই অভিনেতা বহুবছর ধরে টিভি নাটকে, সিনেমায় আর বিজ্ঞাপনে সফলতার সাথে অভিনয় করে আসছেন। জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদ রচিত প্রচুর নাটকে তিনি অভিনয় করেছেন। ‘মিসির আলি’ তার একটি স্মরণীয় চরিত্র। তার প্রথম নাটক ইডিপাস ১৯৬৯ সালে বের হয়েছিল। এর পর একে একে ৫০০ এরও অধিক নাটকে অভিনয় করেছেন। শুধু অভিনয়ে নয়, চিত্রনাট্য ও পরিচালনার সঙ্গেও তিনি জড়িত।

Advertisements

ব্যক্তিগত জীবনে ১৯৭০ সালে আবুল হায়াতের সঙ্গে বিয়ে হয় মাহফুজা খাতুন শিরিনের। ১৯৭১ সালের ২৩ মার্চ জন্ম নেয় তাদের প্রথম সন্তান বিপাশা হায়াত। এর ছয় বছর পর জন্ম নেয় নাতাশা।

অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদের সঙ্গে বিপাশা হায়াতের বিয়ে হয়। অন্য মেয়ে নাতাশার বিয়ে হয় অভিনেতা শাহেদের সঙ্গে। দুই মেয়েই এখন সংসার জীবনে দারুণ সুখী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন