English

30 C
Dhaka
বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২
- Advertisement -

আজীবন সম্মাননা পেলেন সাবিনা ইয়াসমিন

- Advertisements -

নিউইয়র্কে ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ড ২০২১ আজীবন সম্মাননা পেয়েছেন কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমীন। জামাইকার আমাজোরা হলের এ অনুষ্ঠানে আরো পুরস্কার প্রদান করা হয় বাংলাদেশের চলচ্চিত্র ও টেলিভিশন নাট্যাঙ্গনের কলাকুশলীদের। বাংলাদেশ থেকে অনেক তারকা এই আয়োজনে অংশগ্রহণ করলেও তাদের পরিবেশনা না থাকায় দর্শকরা হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

এবারে সেরা চলচ্চিত্র অভিনেতার পুরস্কার পেয়েছেন শাকিব খান। সেরা টিভি অভিনেতা আনিসুর রহমান মিলন।  সেরা চলচ্চিত্র অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। সমালোচক ক্যাটাগরিতে অভিনেত্রী আজমেরী হক বাঁধন। পুপলার ক্যাটাগরিতে শবনম বুবলী। সেরা টিভি নাট্য অভিনেত্রী ফারিয়া শাহরীন।

Advertisements

প্রত্যেকের সামগ্রিক কাজের উপর বিবেচনা করে এ পদক দেয়া হয়েছে বলে শো টাইম মিউজিক জানায়। ৪ ডিসেম্বর বর্ণাঢ্য এ অনুষ্ঠানের সঞ্চালনা করেন আয়োজক আলমগীর খাঁন আলম ও চলচ্চিত্র পরিচালক দেবাশীষ বিশ্বাস।

সমাজসেবক রাহাত মুক্তাদির কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিনের হাতে আজীবন সম্মাননা পদক তুলে দেন। এ সময় সাবিনা ইয়াসমিন বলেন, এই আজীবন সম্মাননা আমি নিউইয়র্কের মানুষের ভালবাসা হিসাবে গ্রহণ করলাম। এ সম্মান আমাকে অনুপ্রাণিত করবে নিষ্ঠার সঙ্গে আরো ভালো গান গাওয়ার।

বাংলাদেশ থেকে আসা সাবিনা ইয়াসমীন গান করেছেন। আর বিদ্যা সিনহা মিমের একটি নাচের পারফর্ম করেছেন। বাকীরা অর্থাৎ শাকিব খান,  বাঁধন, বুবলী, ফারিয়া, বাপ্পি, আমান কেউ কোনো পারফর্ম করেননি।

দর্শক সারিতে থেকে চিৎকার করে একজন বলেন, নাচ গান দেখতে আসছি । পদক দেওয়া আর বক্তব্য শুনতে আসি নাই।  কাজিম উদ্দিন নামের সে ব্যক্তি এ প্রতিবেদককে বলেন, খালি বক্তব্য আর বক্তব্য। প্রচারণা যাদের নাম দেখে আসলাম এসে দেখি তারা কেউ কেউ নেই আবার যারা এসেছেন তাঁরা কেউ কোন কিছু করবেনা । শুধু পদক নিতে এবং দিতে এসেছে। প্রতিবারই গতানুগতিক এ ধরনের কর্মকাণ্ড দেখে মাথা গরম হয়ে যায়। তাই চিৎকার করছিলাম।

Advertisements

জুরি বোর্ড সম্পর্কে আলম বলেন, শো টাইম মিউজিক এর নিজস্ব জুরিবোর্ড আছে। নীতিগত কারণে আমরা তাদের নাম প্রকাশ করিনি। সমালোচনা ক্যাটাগরিতে বাপ্পি চৌধুরীকে সেরা অভিনেতার পুরস্কার দেয়া হয়। অভিনেতা আমান রেজাকে দেয়া হয় বিশেষ সম্মাননা পদক। উত্তর আমেরিকার কণ্ঠশিল্পী কামরুজ্জামান বকুল , শামীম সিদ্দিকী, চন্দন চৌধুরী, তৃণা হাসান ও প্রিয়া ইসলামকে পদক দেয়া হয়। সেরা সংবাদ উপস্থাপিকা হিসেবে পুরস্কার দেয়া হয় তাসনুভা আনান ও সিফাত আরে তাবাসসুমকে।

লস অ্যাঞ্জেলেস থেকে আসা আজম আলী বলেন, এক অনুষ্ঠানে সাত-আটশ বাঙালি দেখে ভালো লাগছে। দেশের শিল্পীদের খুব কাছ থেকে দেখার সুযোগ পেলাম। যুক্তরাষ্ট্রের বিভিন্ন এলাকায় থাকা বাঙালিদের সাথে দেখা হওয়ার একটা সুযোগ এটি।

সেরা অভিনেতার পুরস্কার হাতে নিয়ে শাকিব খান বলেন,  ঢালিউড অ্যাওয়ার্ড গত ১৯ বছর ধরে চলছে।  এটি চলচ্চিত্র প্রেমী সবার জন্য এক আশার আলো। ‘আমরা এখানে সিনেমা করতে যাচ্ছি। খুব ভালো পরিকল্পনা রয়েছে আমাদের। আশা করছি আগামী রোজার ঈদ আপনাদের সঙ্গে কাটাবো। এখানে সিনেমা রিলিজ করে আপনাদের সঙ্গে রোজার ঈদ করবো।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন