English

31 C
Dhaka
রবিবার, জুলাই ১৪, ২০২৪
- Advertisement -

আজ বলিউডে অভিষেক বাঁধনের

- Advertisements -

নাসিম রুমি: দেশের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। ক্যারিয়ার ও ব্যক্তিজীবনে নানা চড়াই-উৎরাই সামনে এসেছে।

তবে ভেঙে পড়েননি। মেয়ের জন্য লড়াকু মা হয়ে আর অভিনয়ে মনযোগী হয়ে খুঁজেছেন জীবনের ছন্দ।

তার এই লড়াইও বৃথা যায়নি। অন্ধকারের পর ভোরের সূর্য হয়ে এসেছে মুঠো ভরে সাফল্য।
‘জানি শুধু চলতে হবে, এ তরী বাইতে হবে, আমি যে সাগর মাঝি রে। ’- হয়তো গানের কথার মতোই জীবন নদীর মাঝি হয়ে পাড়ি দিয়ে চলছেন সাগর থেকে মহাসাগর।

Advertisements

এবার বাঁধন তরী বেড়ালেন আরব সাগরের কূলে মুম্বাইয়ে। ভারতের হিন্দি চলচ্চিত্রশিল্প বলিউড এই শহরে অবস্থিত।
ইতোমধ্যেই বলিউডের সিনেমায় নাম লিখিয়েছেন বাঁধন। তার অভিনীত ‘খুফিয়া’ নামের সিনেমাটি নির্মাণ করেছেন বিশাল ভরদ্বাজ। এটি আজ (০৫ অক্টোব) মুক্তি পেতে যাচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে।

জানা গেছে, গুপ্তচরবৃত্তি নিয়ে অমর ভূষণের উপন্যাস ‘এস্কেপ টু নো হোয়্যার’ অবলম্বনে ‘খুফিয়া’। এখানে বাঁধনের চরিত্রের নাম অক্টোপাস। রহস্যঘেরা এক বাঙালি মেয়ের চরিত্র। পুরো সিনেমায় অক্টোপাসের ব্যাপ্তি কম, তবে গুরুত্ব অনেক।

এ প্রসঙ্গে অভিনেত্রীর ভাষ্য, ‌ছোট একটা ক্যারেক্টার করেছি আমি। সিনেমাটি মুক্তির পরই বিস্তারিত বোঝা যাবে। এখন এ নিয়ে কিছু না বলি। তবে এটা বলে রাখি, আমি ‘খুফিয়া’য় বাংলাদেশি এক মেয়ের চরিত্র করেছি। এ জন্যই তারা বাংলাদেশ থেকে অভিনেত্রী খুঁজেছেন এবং নিয়েছেন।

ইতোমধ্যেই প্রকাশ্যে এসেছে ট্রেলার। সাড়া পেয়েছিলেন কেমন? জানতে চাইলে ‘রেহানা মরিয়ম নূর’খ্যাত অভিনেত্রী বলেন, দর্শকের কাছ থেকে খুব ভালো সাড়া পেয়েছি। এছাড়া আমার কাছের মানুষেরা (কলিগ, ফ্রেন্ড অ্যান্ড ফ্যামিলি) অনেক এক্সাইটেড সিনেমাটি নিয়ে। আর যারা আমার ভক্ত তারাও ট্রেলারটি শেয়ার করেছেন। সব মিলিয়ে এবার মুক্তির সময়ে খুব ভালো লাগছে।

Advertisements

২০২১ অক্টোবরে দিল্লিতে সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছিলেন বাঁধন। এতে কাজের অভিজ্ঞতা নিয়ে গণমাধ্যমে বাঁধন বলেন, এটি অবশ্যই আমার জন্য বড় প্রাপ্তি। বিশাল ভরদ্বাজের পরিচালনায় কাজ ও টাবুর সঙ্গে পর্দা ভাগাভাগি পুরোটাই আমার ক্যারিয়ারে নতুন চ্যালেঞ্জ ছিল। বাকিটা দর্শক পর্দায় আমাকে দেখার পর বলতে পারবেন।

জানা গেছে, সিনেমাটিতে বাঁধন ও টাবু ছাড়াও আরও অভিনয় করেছেন আশীষ বিদ্যার্থী ও আলি ফজলের মতো নামকরা বলিউড তারকারা। ‘ইনডিরেক্ট ক্যামিও’ চরিত্রে থাকছেন বলিউড বাদশা শাহরুখ খানও।

এর আগে ২০২১ সালের ১২ নভেম্বর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল বাঁধন অভিনীত ‘রেহানা মরিয়ম নূর’। আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত সিনেমাটি কান ফেস্টিভ্যালের ৭৪তম আসরে প্রথমবারের মতো বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে অফিসিয়াল সিলেকশন বিভাগ ‘আঁ সার্তে রিগা’-তে স্থান পেয়ে ইতিহাস গড়ে।

এছাড়াও ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অভিনয় করে বিশ্বের নানা দেশের চলচ্চিত্র উৎসবে গিয়েছেন বাঁধন। সেখানে পুরস্কার ও প্রশংসা দুটোই পেয়েছেন। এই সিনেমার দেশেও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন সেরা অভিনেত্রী হিসেবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন