English

23 C
Dhaka
রবিবার, ডিসেম্বর ৪, ২০২২
- Advertisement -

আটটি আরব চলচ্চিত্র ও সিরিজ উন্মোচন করল নেটফ্লিক্স

- Advertisements -
Advertisements
Advertisements

আরব বিশ্বকে লক্ষ্য করে নেটফ্লিক্স বেশ কয়েকটি চলচ্চিত্র ও টিভি সিরিজ হাতে নিয়েছে। আরব দর্শক বাজারের চাহিদা পূরণে সম্প্রতি আটটি চলচ্চিত্র ও টিভি সিরিজ নিয়ে কাজ করছে প্লাটফর্মটি। সৌদি আরব, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, মিশর এবং জর্ডান থেকে আসা আসন্ন চলচ্চিত্র এবং শোগুলোর একটি তালিকা প্রকাশ করেছে নেটফ্লিক্স। মধ্যপ্রাচ্যের বিভিন্ন ইন্ড্রাস্ট্রির জন্য আটটি প্রোডাকশন এর কাজ চলছে প্লাটফর্মটির।

গ্লোবাল এই প্ল্যাটফর্মটি ২০১৫ সাল থেকে মধ্যপ্রাচ্য এবং উত্তর আফ্রিকায় অবিচ্ছিন্নভাবে প্রবেশ করছে। স্থানীয় প্লাটফর্ম এমবিসি এর ‘শহিদ ভিআইপি’ এবং ‘স্টারজপ্লে’-এর সঙ্গে তীব্র প্রতিযোগিতার মুখোমুখি হতে হয়েছে নেটফ্লিক্সকে। ধীরে ধীরে মধ্যপ্রাচ্যে দর্শকপ্রিয়তা গড়ে তুলছে প্লাটফর্মটি। উক্ত অঞ্চলে নিজেদের বিনিয়োগ প্রসারিত করে আরব বিশ্বের খাঁটি গল্প এবং প্রতিভাকে বিশ্বব্যাপী বিনোদন শিল্পের সামনে নিয়ে আসবে নেটফ্লিক্স, এমনটাই জানিয়েছেন প্লাটফর্মটির কর্ণধারেরা।

নেটফ্লিক্স জানিয়েছে, নতুন প্রযোজনাগুলো মুলত ২০২৩ সালে মুক্তি পাবে। যেখানে রয়েছে সৌদি আরবের ফিচার ‘আলখাল্লাত’ যা একটি ব্যঙ্গাত্মক সাসপেন্স ফিল্ম। এটি ২০১৭ সালে হিট অনলাইন শো আলখাল্লাতের উপর ভিত্তি করে নির্মিত, যা ইউটিউব ও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেড় বিলিয়নের বেশি ভিউ পেয়েছিল।

২০২০ সালের নভেম্বরে স্বাক্ষরিত সৌদি আরবের স্টুডিও টেলফাজ ১১-এর সাথে আটটি প্রযোজনার চুক্তিতে থাকা প্রথম একটি হচ্ছে ‘আলখাল্লাত’। নেটফ্লিক্স বলেছে, “চলচ্চিত্রটিতে চারটি জায়গায় ঘটিত সামাজিক প্রতারণার চারটি প্রত্যাবর্তনের গল্প দেখানো হবে, যা এই সৌদি চলচ্চিত্রটিকে জীবন্ত করে তুলবে।

ফাহাদ আলামমারি পরিচালনায় এতে অভিনয় করেছেন স্ট্যান্ড-আপ কমেডিয়ান ফাহাদ আলবুতাইরি, অভিনেতা সুহাইব গোদুস এবং ইসমাইল আলহাসান এবং প্রভাবশালী অভিনেতা জিয়াদ আলমরি।

নেটফ্লিক্স টেলফাজ-১১ এর দ্বিতীয় ফিচার ‘দ্য ম্যাচমেকার’ এর নামও ঘোষণা করেছে যেটি পরিচালনা করেছেন আব্দুল মোহসেন আলধাবানের, যার প্রথম চলচ্চিত্র ‘লাস্ট ভিজিট’ ২০১৯ মুক্তি পেয়েছিল। এতে কার্লোভি ভ্যারি এবং মারাকেচে অভিনয় করেছেন। এটি একটি অতিপ্রাকৃত মনস্তাত্ত্বিক থ্রিলার ফিল্ম। ফিল্মটি আলুলার বিশ্ব ঐতিহ্যবাহী স্থান পাথুরে মরুভূমির ল্যান্ডস্কেপের পটভূমিতে সেট করা হয়েছে। এতে অভিনয় করেছেন হুসাম আলহার্থি, রিম আল হাবিব, নুর আলখাদরা।

নেটফ্লিক্স এর প্রথম কুয়েতি প্রোডাকশন ‘দ্য এক্সচেঞ্জ’ এর নামও প্রকাশ করেছে যা কুয়েতের ১৯৮৮ সালের দৃশ্যপটে একটি গল্পে নির্মিত হতে যাচ্ছে। নাটকটি টিভি উপস্থাপক, অভিনেত্রী এবং অ্যাক্টিভিস্ট নাদিয়া আহমেদ, অ্যানি এবং অ্যাডাম সোবেল যৌথভাবে লিখেছেন এবং এটি পরিচালনা করেছেন মিশরীয় পরিচালক করিম এলশেনাউই এবং কুয়েতি চলচ্চিত্র নির্মাতা জেসেম আল মুহান্না।

এছাড়া দুবাইভিত্তিক আট পর্বের আরবি ডকুমেন্টারি নাটক ‘দুবাই ব্লিং’ আসার ঘোষনা দিয়েছে নেটফ্লিক্স। ২৭ অক্টোবর বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে এটি। দর্শকপ্রিয় এনিমেশন ‘মাসামিও বাউন্টি’র দ্বিতীয় সিজনও আনার ঘোষণা দিয়েছে প্লাটফর্মটি। সৌদি অ্যানিমেশন স্টুডিও মাইরকোট এবং নেটফ্লিক্সের মধ্যে পাঁচ বছরের চুক্তির প্রথম প্রযোজনা এটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন