English

29 C
Dhaka
বুধবার, মে ১৮, ২০২২
- Advertisement -

আপনাদের ধারণা শিল্পী হলেই তারা নষ্ট মানুষ: কনকচাঁপা

- Advertisements -

প্রিয় ভাইবোনেরা, আসসালামু আলাইকুম। আশা করি আপনারা ভালো আছেন। এটা আমার অফিসিয়াল এবং ভেরিফায়েড পেইজ। ভেরিফায়েড মানে নিশ্চয়ই বোঝেন। অরিজিনাল ন্যাশনাল আইডি পাসপোর্ট জন্মনিবন্ধন আইডি দেখে ছবি দেখে পেইজের ফলোয়ারের বিপুলতা যাচাই করে এই পেইজ ভেরিফাই করেছে গুগল। নীল টিক তার প্রমাণ। যাইহোক। আমি একজন কণ্ঠশিল্পী। কণ্ঠশ্রমিক হিসেবে পরিচয় দেই। আমি আমার পরিবারের মূল্যবোধকে সম্মান করি।

আমার স্বামী একজন সঙ্গীত পরিচালক। আমরা দু’জনেই একই অঙ্গনে কাজ করি এবং স্বামী ছাড়া কখনো কোনদিন কোন গানের অনুষ্ঠানে যাই না। আমি ধর্মীয় অনুশাসন যতটা সম্ভব মেনে চলি। কথা হলো আপনারা আমাকে অনেক সম্মান করেন, ভালোবাসেন ও স্নেহ করেন। আমি তার জন্য আল্লাহর কাছে দোয়া করি। আমি আপনাদের অন্তহীন ভালোবাসায় কৃতজ্ঞ।

Advertisements

কিন্তু হঠাৎ হঠাৎ দু’একটা কমেন্ট আমাকে আহত করে। আপনাদের ধারণা শিল্পী হলেই তারা নষ্ট মানুষ! সবাই কি এক? আর আপনারা বিচার করার কে? আপনার বিচার কে করবে? পরকালে আল্লাহ যদি অনুগ্রহ না করেন তো আমরা, আমি আপনি এবং সে, যারা কিনা অনেক ইবাদত করেন আমরা কেউই কি আমাদের আমল দিয়ে বেহেশতে যেতে পারবো? যদি আল্লাহ স্বয়ং অনুগ্রহ না করেন তো আউলিয়াগণও দুশ্চিন্তায় থাকবেন।

আমি একজন রক্ষণশীল পরিবারের কন্যা। আমার গানের সময়টুকু ছাড়া কেউ আমাকে দেখবেই না। আমার বাসায় কোন সঙ্গীতিক পরিবেশই নাই, নাই বন্ধুবান্ধব শিল্পী সাংবাদিকদের অপ্রোয়জনীয় আড্ডা! ছত্রিশ বছরের বিবাহিত জীবনে দুই সন্তানের জননী এখন আমি তিনজন নাতি-নাতনির নানি এবং দাদি। আপনারা আমাকে দোয়া করবেন যেন ভালো কিছু কাজ মানুষের জন্য করতে পারি।

Advertisements

আরেকটি কথা, আপনি যদি এতোই পরহেজগার হন তো কনকচাঁপার পেইজে আপনার কাজ কি! কুরআন মাজীদ নিয়ে বসুন! আমার নামাজ আমার তসবিহ তাহলীল আমার কুরআন মাজীদ আমার রোজা আমার তাহাজ্জুদ আমার নফল ইবাদতের হিসাব আমি আর আমার আল্লাহ বুঝবো।

এই উল্টাপাল্টা কমেন্ট করা বাদ দিন। নিজের হিসাব নিয়ে ভাবেন। কমেন্ট করার সুযোগ পেলেই বাজে কমেন্ট এর অভ্যাস ছাড়ুন। যারা বাজে কমেন্ট অথবা অযথা অযাচিত উপদেশ দেন আমি তাদের কি ভাবি জানেন? ভাবি তারা গণ্ডমূর্খ এবং পারিবারিকভাবে শিক্ষাহীন। অতএব নিজের পরিচয় নিজে দিন, নিজের আখের নিজে গোছান। আমার পেইজটা আমি ভাবছি মুছে ফেলবো।

(ফেসবুক থেকে সংগৃহীত)

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন