English

29 C
Dhaka
সোমবার, জুলাই ১৫, ২০২৪
- Advertisement -

আমি ইসরায়েলের সাথে আছি: গাল গ্যাডট

- Advertisements -
Advertisements

ইসরায়েলে চলমান সঙ্কট নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন হলিউডের ইসরায়েলি অভিনেত্রী গাল গ্যাডট। ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস শনিবার ইসরায়েলে আক্রমণ শুরু করার পরে অভিনেত্রী তার ইনস্টাগ্রামে হ্যান্ডেলে জানিয়েছেন, এই বিধ্বংসী ঘটনার কারণে তার হৃদয় ভেঙে গেছে।

‘ওয়ান্ডার ওমেন’ খ্যাত অভিনেত্রী ইসরায়েলের সাথে সংহতি প্রকাশ করে ইনস্টাগ্রামে গাজায় হামলার সংবাদ প্রতিবেদনগুলি শেয়ার করেছেন। ক্যাপশনে লিখেছেন, ‘ফিলিস্তিনি সামরিক গোষ্ঠী হামাসের হাতে গাজায় অন্তত ২৫০  ইসরায়েলিকে হত্যা করা হয়েছে এবং কয়েক ডজন নারী শিশু ও বৃদ্ধকে জিম্মি করা হয়েছে।

Advertisements

সকাল থেকে ৩ হাজারের বেশি রকেট ফায়ার করা হয়েছে। ইসরায়েলিদের জিম্মি করে ইসরায়েলে ঘাঁটি ও বসতি নিয়ন্ত্রণ করছে হামাস। সেখানে ১৫০০ জনেরও বেশি আহত হয়েছে এবং ভারী লড়াই এখনও চলছে।”

যুদ্ধে ক্ষতিগ্রস্থ ইসরায়েলিদের প্রতি দুঃখ প্রকাশ করে গ্যাডট লিখেছেন, ‘আমি তাদের চিৎকার শুনতে পাচ্ছি।
আমি আমার ছোট দুই সন্তানের সাথে আছি। আমার হৃদয়ে ঝড় উঠেছে। যারা কষ্টে রয়েছেন তাদের জন্য প্রার্থনা করছি।’
অপর একটি পোস্টে গ্যাডট ইসরায়েলের প্রতি তার সমর্থন জানিয়ে লিখেছেন, ‘আমি ইসরায়েলের সাথে আছি।
আপনাদেরও ইসরায়েলের পাশে দাঁড়ানো উচিত। এই ভয়ঙ্কর সন্ত্রাসী কর্মকাণ্ড যখন ঘটছে তখন বিশ্ব চুপ করে বসে থাকতে পারে না!’ 

শনিবার (৭ অক্টোবর) সকালে আকস্মিকভাবে ইসরায়েলে হামলা করে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। জেরুজালেম ও তেল আবিব পর্যন্ত একের পর এক রকেট নিক্ষেপ শুরু করে। সেই সাথে ফিলিস্তিনি ওই যোদ্ধারা সমুদ্র, স্থল ও আকাশপথে দক্ষিণ ইসরায়েলে প্রবেশ করে। তারা ঘণ্টার পর ঘণ্টা ইসরায়েলি শহর ও সেনাঘাঁটিগুলো ঘেরাও করে আক্রমণ করে  এবং বহু মানুষকে হত্যা করে।

সেই সাথে তারা অজ্ঞাতসংখ্যক ইসরায়েলি বেসামরিক নাগরিক ও সৈন্যকে গাজায় জিম্মি করে রাখার জন্য আটক করে নিয়ে যায়।

এই ভয়াবহ ঘটনাপ্রবাহ সামাজিক যোগাযোগ মাধ্যম এবং মূলধারার গণমাধ্যমে সরাসরি প্রচারিত হয়েছে। ওই হামলার কয়েক ঘণ্টা পর গাজায় ব্যাপক বিমান হামলা শুরু করে ইসরায়েল। গত ২৪ ঘণ্টায় ইসরায়েলের হামলায় শিশুসহ তিন শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানা গেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন