English

32 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

ইউক্রেন সফরে জোলি

- Advertisements -

জনপ্রিয় হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি যুদ্ধ চলার মধ্যেই ইউক্রেনের পশ্চিমাঞ্চলীয় শহর লভিভে আকস্মিক সফর করেছেন। গতকাল একটি বেকারি ও রেল স্টেশনে গিয়ে বাস্তুচ্যুত ইউক্রেনীয়দের সঙ্গে দেখা করেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক বিশেষ দূত।

Advertisements

৪৬ বছর বয়সী তারকা অভিনেত্রী জোলি বলেন, রাশিয়ার অভিযানে এক কোটি ২০ লাখের বেশি ইউক্রেনীয় বাধ্য হয়ে ঘর ছেড়েছেন। যা যুদ্ধ শুরুর আগে ইউক্রেনের জনসংখ্যার ৩০ শতাংশ।

Advertisements

রেল স্টেশন পরিদর্শনের সময় অ্যাঞ্জেলিনা জোলি সেচ্ছাসেবীদের সাক্ষাৎ করেছেন। কথা বলেন মনোরোগ বিশেষজ্ঞদের সঙ্গেও। তারা জোলিকে জানান, স্টেশনে আশ্রয় নেওয়া অনেকেরই বয়স দুই থেকে ১০ বছর।

মার্কিন তারকা অভিনেত্রী বলেন, তারা নিশ্চিয়ই হতবাক। আমি জানি ট্রমা শিশুদের জীবনে কিভাবে প্রভাব ফেলছে, তাদের কণ্ঠস্বর কতটা গুরুত্বপূর্ণ আমি জানি। এসময় স্টেশনে ছোট্ট শিশুকে কোলে তুলে আদর করেন তিনি। সেখানে শিশুদের সঙ্গে ছবিও তুলেন জোলি

রাশিয়ার হামলায় কয়েক লাখ ইউক্রেনীয় দেশ ছেড়ে পোল্যান্ড, রোমানিয়া, হাঙ্গেরি, জার্মানি, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ অনেকে দেশ আশ্রয় নিয়েছেন। রুশ হামলায় ধ্বংস্তূপে পরিণত হয়েছে ইউক্রেনের অনেক শহর।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন