English

20 C
Dhaka
রবিবার, জানুয়ারি ২৯, ২০২৩
- Advertisement -

ইত্যাদি এবার ফেনীতে

- Advertisements -

বাংলাদেশের প্রাচীনতম বিদ্যালয়গুলোর মধ্যে অন্যতম ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়। মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত এ প্রতিষ্ঠানটির মাঠেই ধারণ করা হয়েছে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির নতুন পর্ব।

জেলা প্রশাসন ও ফেনী পৌরসভার সহযোগিতায় অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন। বরাবরের মতোই ইত্যাদি সাজানো হয়েছে বিভিন্ন সেগমেন্ট দিয়ে।

Advertisements

এবারের অনুষ্ঠানে আধুনিক ও ফোকের ফিউশনে একটি দ্বৈত সংগীত গেয়েছেন এ সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী পান্থ কানাই ও ডলি সায়ন্তনী।

গানটির কথা লিখেছেন কবির বকুল, সুর ও সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ। আরও রয়েছে ফেনী জেলাকে নিয়ে একটি পরিচিতিমূলক গানের সঙ্গে স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পীর নাচ।

প্রযোজনা সংস্থা জানিয়েছে, নিয়মিত আয়োজনে রয়েছে ফেনীর সীমান্তবর্তী মানুষের সুখ-দুঃখ, জীবন-যাপনের উপর প্রতিবেদন, রংপুর জেলার পীরগঞ্জের গনি মিয়াকে নিয়ে মানবিক প্রতিবেদন, রংপুর পীরগাছা মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক প্রকৃতিপ্রেমিক রফিকুল হাসানের উপর একটি সচেতনতামূলক প্রতিবেদন, ফেনীর প্রচারবিমুখ সমাজকর্মী মঞ্জিলা আক্তার মিমির উপর একটি উদ্বুদ্ধকরণ প্রতিবেদন।

Advertisements

এ ছাড়াও আমেরিকার মিনেসোটার মেয়ো ক্লিনিকের ওপর একটি প্রতিবেদন দেখা যাবে।

দর্শক পর্বের বিভিন্ন কর্মকাণ্ড ছিল ফেনীকে ঘিরে। এ পর্বে দর্শকদের হাতে পুরস্কার তুলে দেন ফেনীর মেয়ে অভিনেত্রী শমী কায়সার। নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে নাট্যাংশ শীতের পিঠায় যান্ত্রিক ছোঁয়ায় ঐতিহ্যের সর্বনাশ, চামচা প্রীতিতে অপ্রীতিকর ঘটনা, প্রযুক্তির অপব্যবহার থেকে মুক্তির উপায়, বিষাক্ত আসক্তি, মানবতার নামে ব্যবসা, সংক্রামক উত্তেজনা।

বরাবরের মতো এবারও অনুষ্ঠানটির বিভিন্ন স্ক্রিপ্ট রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। এটি আগামী ৩০ ডিসেম্বর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচার হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন