English

37 C
Dhaka
শনিবার, মে ২৫, ২০২৪
- Advertisement -

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, আহত ১০

- Advertisements -

নাসিম রুমি: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (এফডিসি) নবনির্বাচিত কমিটির শপথগ্রহণ শেষে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে ১০ জন আহত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে।

সম্প্রতি এফডিসিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪–২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সংখ্যাগরিষ্ঠভাবে বিজয়ী হন মিশা–ডিপজল প্যানেলের সদস্যরা। মিশা–ডিপজল প্যানেলসহ বিজয়ী কমিটির সদস্যদের নিয়ে মঙ্গলবার বিকাল ৪টায় এফডিসিতে শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Advertisements

অনুষ্ঠান শেষ হতে না হতে শিল্পী সমিতির সদস্য ও সাংবাদিক–ইউটিউবারদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এমনকি চেয়ার ছোড়ার মতো ঘটনাও ঘটেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য শিবা সানুর সঙ্গে ইউটিউবারদের কথা–কাটাকাটি শুরু হয়। একটা পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। কথা–কাটাকাটির এক পর্যায়ে সাংবাদিকরা হাজির হলে তাদের সঙ্গেও বাগবিতণ্ডা হয়। সন্ধ্যা সোয়া ছয়টার দিকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটে।

Advertisements

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানিয়েছেন, হামলায় নেতৃত্ব দেন শিবা শানু, চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো।

সাংবাদিকরা জানিয়েছেন, ঘটনার সূত্রপাত অভিনেতা শিবা শানুর মাধ্যমে। শিল্পী সমিতির শপথগ্রহণ শেষে একজন গণমাধ্যমকর্মীকে হঠাৎ করেই মারতে শুরু করেন। এ পর্যায়ে অন্যান্য সংবাদকর্মীরা তাকে আটকাতে গেলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে যায়।

এ ঘটনায় দৈনিক খবরের কাগজের বিনোদন প্রতিবেদক মিঠুন আল মামুন ও বাংলাভিশন এবং চ্যানেল ২৪- এর ক্যামেরাপারসনসহ ১০ জন সংবাদকর্মী ও ইউটিউবার আহত হয়েছেন। আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন