English

28 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

এবার অভিনয় শিল্পী সংঘে প্যানেলহীন নির্বাচন, লড়ছেন যারা

- Advertisements -

অভিনয় শিল্পীদের বড় দুই সংগঠনের নির্বাচন একই দিনে অনুষ্ঠিত হবে এবার। আগামী ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। কাঞ্চন-নিপুণ ও মিশা-জায়েদ এই দুই প্যানেলের হাত ধরেই এরইমধ্যে জমজমাট এফডিসিপাড়া।

অন্যদিকেব টেলিভিশন শিল্পীদের অভিনয় শিল্পী সংঘের দ্বিবার্ষিক নির্বাচনও একই দিনে। বড় পর্দার শিল্পীদের নির্বাচনের ঢামাঢোলে ছোট পর্দার শিল্পীদের নির্বাচনের খবর এবার খানিকটা চাপাই পড়ে আছে।

Advertisements

তবে শিল্পী প্রার্থীরা নিজেদের ব্যস্ত রেখেছেন ভোটের প্রচারণায়। শিল্পকলা একাডেমি থেকে বিভিন্ন শুটিং স্পট ও মগবাজার মিডিয়ার অলিগলিতে অভিনয় শিল্পী সংঘের নির্বাচনের আমেজ বিরাজমান।

এবার অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে নেই কোনো প্যানেল। নতুন নেতৃত্বের প্রত্যাশায় ২১টি পদে লড়াই করছেন ৪৮ জন প্রার্থী। সবাই স্বতন্ত্র নির্বাচন করছেন।

এবার সভাপতি পদে লড়াই করছেন গেল দুই মেয়াদের সফল সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বী ড. শাহাদাৎ হোসেন (নিপু)। সহ-সভাপতি পদের তিনটি পদের জন্য লড়াই করছেন ৫ জন। তারা হলেন আনিসুর রহমান মিলন, ইকবাল বাবু, তানিয়া আহমেদ, দিলু মজুমদার ও সেলিম মাহবুব।

সাধারণ সম্পাদক পদে লড়ছেন দুইজন রওনক হাসান ও আলমগীর কবীর (কবীর টুটুল)। দুই যুগ্ম সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন নাজনীন হাসান চুমকী, শামীমা তুষ্টি ও জামিল হোসেন। সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন সাজু খাদেম, তুষার মাহমুদ ও জুলফিকার চঞ্চল। অর্থ সম্পাদক পদে সায়েম সামাদ ও মুহাম্মদ নূর এ আলম (নয়ন)। দফতর সম্পাদক পদে আছেন মামুন অর রশিদ (কবি মামুন) ও শেখ মেরাজুল ইসলাম।

Advertisements

অনুষ্ঠান সম্পাদক পদে লড়বেন মাহাবুবুর রহমান মোল্লা (নিথর) ও রাশেদ মামুনুর রহমান(অপু)। আইন ও কল্যাণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন ঊর্মিলা শ্রাবন্তী কর ও রওনক বিশাকা শ্যামলী। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রাণ রায় ও মুকুল সিরাজ। তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে লড়াই করছেন তিন জন- আবুল কালাম আজাদ, মাহাদী হাসান পিয়াল ও মো. সুজাত হোসেন (সুজাত শিমুল)।এছাড়া সাতটি কার্যনির্বাহী পদের জন্য নির্বাচন করছেন ২০ জন প্রার্থী। তারা হলেন আইনুন নাহার পুতুল, আবুল কালাম আজাদ মিয়া, আশরাফুল কবীর, এ এম গোলাম কিবরীয়া (তানভীর), খালেদ আহমেদ সালেহীন (রাজিব সালেহীন), নূরুন নাহার বেগম, মরিয়ম সরকার মিষ্টি মারিয়া, মাসুম আলম তানভীর (তানভীর মাসুদ), মিজানুর রহমান (মাজনুন মিজান), মো: আবদুল হাননান আখন্দ, মো: আমিনুল বারী (এজাজ বারী), মৌসুমি হামিদ, রেজাউল করিম সরকার (রেজাউল রাজু), শামস সুমন, শ্যামল জাকারিয়া, স্মরণ কুমার সাহা, সংগীতা চৌধুরী, সূচনা সিকদার, হাফিজুর রহমান (হিমে হাফিজ)।

শিল্পী সংঘের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন খায়রুল আলম সবুজ। তিনি গণমাধ্যমকে জানান, ২৮ জানুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ভোট গ্রহণ করা হবে। সরকারি নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনেই সব আয়োজন করা হচ্ছে।

এবার শিল্পী সংঘে ভোটার সংখ্যা ৭৪৮ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন