English

29 C
Dhaka
শনিবার, জুলাই ২, ২০২২
- Advertisement -

এবার ঈদেও হানিফ সংকেতের নাটক ‘ধন্য জনের অন্য মন’

- Advertisements -

ইত্যাদির পাশাপাশি প্রতি ঈদে একক নাটক নির্মাণ করে থাকেন হানিফ সংকেত। বরাবরের মতো এবারো তার ব্যত্যয় ঘটেনি। ঈদুল ফিতর উপলক্ষে এবার নির্মাণ করেছেন ‘ধন্য জনের অন্য মন’ শিরোনামে একটি একক নাটক।

Advertisements

নাটকটির গল্প প্রসঙ্গে হানিফ সংকেত জানান—গ্রামের একজন মেম্বারের প্রশংসায় পঞ্চমুখ পুরো গ্রামবাসী। ভালো মানুষ এবং গরীবের বন্ধু হিসেবে তার বেশ সুখ্যাতি রয়েছে। তাই চারিদিকে তাকে নিয়ে ধন্য ধন্য পড়ে যায়। এই মেম্বারেরই প্রতিবাদী ছোট ভাই, সহজ-সরল স্ত্রী এবং গ্রামের একজন মোবাইল প্রেমিক মেয়ের বিভিন্ন কর্মকাণ্ডের উপর গড়ে উঠেছে নাটকটির গল্প।

নাটকের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ‘সবাই দ্যাখে আদর্শ তার, করেন বড় ন্যায্য বিচার, ঘরের লোকই দ্যাখে শুধু, ধন্য জনের অন্য মন’। নাটকটি দেখলেই পাওয়া যাবে এই জনদরদি ধন্য জন খ্যাত মেম্বারের অন্যমনের পরিচয়।

Advertisements

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, জাকিয়া বারী মম, মীর সাব্বির, সারিকা সাবরিন, জামিলুর রহমান শাখা, সোলায়মান খোকা, সুভাশিষ ভৌমিক, শিরিন আলম, তারিক স্বপন, সুজাত শিমুল, নজরুল ইসলাম, হাশিম মাসুদ প্রমুখ।

নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদী। কণ্ঠ দিয়েছেন শাহীন ও রিয়াদ। সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ হয়েছে সাভারে ফাগুন অডিও ভিশনের নিজস্ব শুটিং সেটে। ঈদুল ফিতরের দিন রাত ৮টা ৪৫ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে নাটকটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন