English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

এবার শাহরুখ বনাম সালমান!

- Advertisements -

নাসিম রুমি: গেলো বছরের জুলাই মাসে একটি চমকপ্রদ খবর ছড়ায়। বলিউডের প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মসের একটি স্পাই-থ্রিলার সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন শাহরুখ খান ও সালমান খান। অতিথি বা ক্যামিও চরিত্রে নয়, তারা দুজনই থাকবেন মূল চরিত্রে। যেমনটা ছিলেন ১৯৯৫ সালের কালজয়ী ‘করন অর্জুন’ সিনেমায়।

Advertisements

বলিউডপ্রেমীদের জন্য সুখবর হলো, সিনেমাটির খবর স্রেফ গুঞ্জন নয়, সত্যি। বর্তমানে এর চিত্রনাট্যের কাজ এগিয়ে চলছে পুরোদমে। প্রাথমিক প্লট ইতোমধ্যেই চূড়ান্ত হয়ে গেছে। এই গল্প আবর্তিত হবে ‘পাঠান’ ও ‘টাইগার’কে ঘিরে।

গেলো ২৫ জানুয়ারি মুক্তি পাওয়া ‘পাঠান’ সিনেমায় শাহরুখের সঙ্গে দেখা গেছে সালমানকে। তারা দুজন একসঙ্গে শত্রুদের সঙ্গে লড়াই করেছেন। কিন্তু নতুন সিনেমাটিতে তারা সহযোদ্ধা নয়, বরং একে-অন্যের মুখোমুখি হবেন! সূত্রের মতে, ‘এটা টাইগার বনাম পাঠান লড়াইয়ের সিনেমা হতে যাচ্ছে। হলিউডে যেমন আয়রনম্যান বনাম ক্যাপ্টেন আমেরিকা বা ব্যাটম্যান বনাম সুপারম্যান দেখা যায়, তেমনি ভারতীয় সিনেমার দুই জায়ান্ট সুপারস্টারকে দেখা যাবে।’

Advertisements

উল্লেখ্য, যশরাজ ফিল্মের এই স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে এ পর্যন্ত চারটি সিনেমা মুক্তি পেয়েছে। সবগুলোই হয়েছে ব্লকবাস্টার হিট। ২০১২ সালে ‘এক থা টাইগার’ দিয়ে এই ফ্র্যাঞ্চাইজির সূচনা হয়। এরপর একে একে আসে ‘টাইগার জিন্দা হ্যায়’, ‘ওয়ার’ ও ‘পাঠান’।

বলা বাহুল্য, অতীতের সমস্ত রেকর্ড গুঁড়িয়ে দিয়েছে শাহরুখের ‘পাঠান’। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) নাগাদ ছবিটি শুধু ভারতেই ৫০২ কোটি রুপির বেশি আয় করেছে। হিন্দি সিনেমার ইতিহাসে এই প্রথম কোনও ছবি দেশের বাজার থেকে ৫০০ কোটি আয় করলো। আর বিশ্বব্যাপী ছবিটির আয় ১ হাজার কোটির কাছাকাছি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন