English

31 C
Dhaka
শুক্রবার, মে ২০, ২০২২
- Advertisement -

কলকাতার দুই শিল্পীর উদ্যোগে বঙ্গবন্ধুকে নিয়ে গান (ভিডিও)

- Advertisements -

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে একটি বিশেষ উদ্যোগ নিয়েছে কলকাতার দু’জন সঙ্গীতশিল্পী। তারা হলেন- গায়ক ও সঙ্গীত পরিচালক চিরন্তন ব্যানার্জী এবং আবৃত্তিশিল্পী ও গীতিকার শুভদীপ চক্রবর্তী। তাদের যৌথ উদ্যোগে সাতটি দেশ থেকে বঙ্গবন্ধুকে নিয়ে গান করা হচ্ছে।

ইতোমধ্যে বাংলাদেশের গানটি প্রকাশিত হয়েছে। এর শিরোনাম ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’। অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ব্যানারে গানটি প্রকাশিত হয়েছে।

Advertisements

এই গানটিতে কণ্ঠ দিয়েছেন কলকাতার খ্যাতিমান সঙ্গীতশিল্পী রূপঙ্কর বাগচী ও কানাডা প্রবাসী গায়িকা ফারহানা শান্তা। গানটির ভাবনা ও কথা শুভদীপের। সুর ও সঙ্গীতায়োজন করেছেন চিরন্তন ব্যানার্জী।

গানটির মুখ- ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি তুমি বঙ্গবন্ধু মুজিবুর/ তোমার দু’চোখে দেখা স্বপ্ন এ বুকে নিয়ে আমি চলি দূর-বহুদূর/’

Advertisements

এই গান নিয়ে সঙ্গীতশিল্পী রূপঙ্কর বাগচী বলেন, বঙ্গবন্ধু বিশ্ব ইতিহাসে একজন উল্লেখযোগ্য নেতা। তার মতো মহান ব্যক্তিকে নিয়ে সৃষ্ট গানে কণ্ঠ দিতে পেরে আমি আনন্দিত ও গর্বিত।

অন্যদিকে গায়িকা ফারহানা শান্তা বলেন, খুবই চমৎকার কথা ও সুরে তৈরি করা হয়েছে ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ গানটি। এমন অসাধারণ একটি গান গাইতে পেরে সত্যিই আনন্দিত আমি। আমার বিশ্বাস, প্রতিটি শ্রোতাদের মনে গেঁথে থাকবে এই গান।

ভিডিও…

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন