English

27 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২
- Advertisement -

কিংবদন্তি শিল্পীদের গান কণ্ঠে তুলবেন আসিফ

- Advertisements -

দেশের কিংবদন্তি সংগীত শিল্পীদের গাওয়া কালজয়ী গানগুলোকে নতুনভাবে করবেন জনপ্রিয় সংগীত শিল্পী আসিফ আকবর। গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে এই ইচ্ছার কথা জানান তিনি। আসিফ তার পোস্টে বলেন, খুব দ্রুত পাল্টে গেছে বাংলা সংগীতের দৃশ্যপট। আমি নিজেই তিনটা গোল্ডেন জেনারেশনের সাক্ষী।

Advertisements

এখনো সঠিক কোনো সিস্টেম ডেভেলপ করেনি। ইন্ডাস্ট্রির একজন বেনিফিশিয়ারি হিসেবে কৃতজ্ঞচিত্তে বাংলা গানের সঙ্গেই সংসার পেতেছি। সোনালী যুগের গীতিকার, সুরকার, শিল্পীদের গান হারিয়ে যাচ্ছে। রিয়েলিটি শো কিংবা অন্য কোনো আদলে সেই গানগুলো যত্নহীনভাবে উপস্থাপন করা হয়েছে। এত বছর গান গাওয়ার পর নিজের ওপর আত্মবিশ্বাস জন্মেছে। স্বর্ণকণ্ঠের ঐতিহাসিক বাংলা গানগুলো নিজের কণ্ঠে তুলতে মনস্থির করেছি।

Advertisements

তিনি আরও জানান, আমার আইকন শ্রদ্ধেয় শিল্পী সৈয়দ আবদুল হাদী ভাই তার কণ্ঠের গান আমাকে গাওয়ার অনুমতি দিয়ে রেখেছেন আগেই। মরহুম শেখ ইশতিয়াক ভাইয়ের পরিবারের সম্মতি পেয়েছি তার গান নতুনভাবে গাইবার। শ্রদ্ধাভাজন প্রয়াত গায়কদের গানগুলো আস্তে আস্তে কভার করা শুরু করবো। ফেসবুকের মাধ্যমে সংশ্লিষ্ট পক্ষগুলোর অনুমতি নিয়ে রাখলাম।

এ সমস্ত গানের রেভিনিউর সঙ্গে আমার কোনো সম্পর্ক থাকবে না। ট্রিবিউট টু দ্যা লিজেন্ডস- এই মানসিকতা নিয়েই গাওয়া শুরু করছি। লিজেন্ডদের প্রতি কোনো অসম্মান দেখাবো না, তাদের গানে যত্ন থাকবে সর্বোচ্চ। কপিরাইট সংক্রান্ত যেকোনো জটিলতা নিরসনে প্রযোজক এবং শিল্পী পরিবারের সিদ্ধান্তই আমার কাছে চূড়ান্ত। অমর গানগুলোকে নতুন সাউন্ডে প্রেজেন্ট করে যেতে চাই ভবিষ্যৎ আর্কাইভের জন্য।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন