English

31 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

গর্ভপাতের করুণ ঘটনার স্মৃতিচারণা করলেন অ্যান হ্যাথওয়ে

- Advertisements -
মঞ্চে অন্তঃসত্ত্বা নারীর চরিত্রে অভিনয়ের সময় বাস্তবেই গর্ভপাত হয়েছিল অস্কারজয়ী অভিনেত্রী অ্যান হ্যাথওয়ের। অনেকেই আজ পর্যন্ত অ্যানের জীবনের এই সত্যটি জানতেন না। তবে সম্প্রতি মার্কিন সাময়িকী ভ্যানিটি ফেয়ারের সঙ্গে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রী নিজেই এ তথ্য জানিয়েছেন।বিবিসির প্রতিবেদন অনুসারে, ভ্যানিটি ফেয়ারের সঙ্গে সাক্ষাৎকারে অ্যান বলেন, ‘প্রথম গর্ভধারণ আমার জন্য ফলপ্রসূ হয়নি।
আমি একটা নাটকে অভিনয় করছিলাম। চরিত্রটিও ছিল অন্তঃসত্ত্বা নারীর। প্রতি রাতেই আমাকে সন্তান জন্মদানের অভিনয় করতে হতো। গর্ভপাত হওয়ার পরও ছয় সপ্তাহ নাটকে অভিনয় করি।
তবে কাউকে সেটা বুঝতে দিইনি। এমন ভাব করেছিলাম যেন সব ঠিক আছে। কেবল নাটক দেখতে আসা বন্ধুদের বলেছিলাম।’
সাক্ষাৎকারে অ্যান আরো বলেন, গর্ভপাত নিয়ে কথা বলে মোটেও লজ্জিত নন তিনি।
কারণ এটি একটি স্বাভাবিক ঘটনা। তাঁর অনেক বন্ধুও এমন অভিজ্ঞতার মধ্য দিয়ে গেছেন।২০১৫ সালে ‘গ্রাউন্ডেড’ নামে নাটকে অভিনয় করেন অ্যান, যেখানে তাঁকে অন্তঃসত্ত্বা বৈমানিকের চরিত্রে দেখা যায়। ছয় সপ্তাহ ধরে চলেছিল নাটকটির প্রদর্শনী। যেখানে প্রতি শোতেই তাঁকে সন্তান জন্মদানের অভিনয় করতে হয়।
এর পরের বছরের মার্চে প্রথম সন্তান জনাথনের জন্ম দেন অ্যান। ২০১৯ সালে এক ইনস্টাগ্রাম পোস্টে আবারও অন্তঃসত্ত্বা হওয়ার ঘোষণা দেন।
২০০৯ সালে সেরা অভিনেত্রী ও ২০১৩ সালে পার্শ্বচরিত্রের জন্য অস্কার মনোনয়ন পেয়েছেন অ্যান হ্যাথওয়ে। যার মধ্যে ২০১৩ সালে ‘লেস মিজারেবলস’-এর জন্য অস্কার ঘরে তোলেন অ্যান। অভিনেত্রীকে সামনে দেখা যাবে ‘দ্য আইডিয়া অফ ইউ’ চলচ্চিত্রে। মাল্টি স্টারকাস্ট ভিত্তিক সিনেমাটি পরিচালনা করেছেন মাইকেল সোয়ালটার। ২০২৪ সালের ২ মে মুক্তি পাবে এটি।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন