English

33 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

গুরুতর অসুস্থ বাপ্পি লাহিড়ী

- Advertisements -

মিঠুনের দুর্দান্ত নাচের সঙ্গে ‘আই এম এ ডিস্কো ড্যান্সার’, সঞ্জয়-মাধুরী জুটির ‘তাম্মা তাম্মা’, আরতি মুখার্জির কণ্ঠে ‘তখন তোমার একুশ বছর’, হালের বলিউডে ‘দ্য ডার্টি পিকচার’ ছবির ‘উ লাল লা’ কিংবা বাংলাদেশি সিনেমায় ‘একটাই কথা আছে বাংলাতে’ গানগুলো চিরদিনের মতো সজীব। এসব গানের সঙ্গে জড়িয়ে আছে উপমহাদেশের কিংবদন্তি গা্য়ক, সুরকার ও সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ীর নাম।

বাংলা, হিন্দি, উর্দু, তামিল, তেলেগু, পাঞ্জাবী, আসামি, বিহারী, ইংরেজিসহ নানা ভাষায় হাজার হাজার গান করেছেন তিনি। সর্বজন শ্রদ্ধেয় এই মিউজিক সুপারস্টার বর্তমানে অসুস্থ বলে খবর পাওয়া গেছে।

Advertisements

ভারতীয় গণমাধ্যম বলছে, গলার স্বর হারিয়েছেন বাপ্পি লাহিড়ী। আর কোনোদিন তিনি গাইতে পারবেন কি না সে নিয়েও দেখা দিয়েছে সংশয়!

গেল এপ্রিল মাসে শিল্পী করোনা আক্রান্ত হওয়ার পর থেকেই তার শারীরির অবস্থার অবনতি ঘটতে থাকে। কথা বলাও বন্ধ হয়ে যায় বাপ্পি লাহিড়ীর। তারপর থেকেই গোটা বলিউডে রটে যায়, বাপ্পি লাহিড়ী তার কণ্ঠ হারিয়েছেন। গত ৫ মাস ধরে নাকি একেবারেই কথা বলছেন না তিনি!

বাপ্পি লাহিড়ীর পুত্র বাপ্পা লাহিড়ী বাবা করোনা আক্রান্ত হওয়ার পরই সুদূর আমেরিকা থেকে মুম্বাইয়ে চলে আসেন। এখনও তিনি মুম্বাইয়েই আছেন।

Advertisements

সম্প্রতি সংবাদমাধ্যমকে বাবার শারীরিক অবস্থা সম্পর্কে বলতে গিয়ে তিনি জানান, ‘বাবা খুবই দুর্বল। ধীরে ধীরে শরীর ঠিক হচ্ছে। তবে ফুসফুসে সংক্রমণ হওয়ায় একেবারে সুস্থ হতে দেরি হচ্ছে। তবে যেটা রটেছে, সেটা মোটেই ঠিক নয়। বাবা কথা বলছেন না কারণ এই কথা না বলাটা চিকিৎসার অংশ।

চিকিৎসকই বাবাকে বলেছেন কণ্ঠের বিশ্রাম দিতে। আশা করা যায় দুর্গা পূজার আগেই বাবা ঠিক হয়ে যাবেন। এমনকী, পূজার সময় ঋতুপর্ণা সেনগুপ্তর সঙ্গে একটি গানের রেকর্ডিও রয়েছে বাবার।’

সংগীতের এই দিকপালের সুস্থ হয়ে ফিরে আসার অপেক্ষায় তার কোটি ভক্ত-অনুরাগী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন