English

30 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

চলচ্চিত্রের যে তারকাদের দেখা যাবে এবার ঈদের নাটকে

- Advertisements -

সিনেমা নিয়েই তাঁদের ব্যস্ততা বেশি। কারও আবার একাধিক সিনেমা মুক্তির অপেক্ষায়। যদিও এবারের ঈদটা চলচ্চিত্রের অভিনয়শিল্পীদের জন্য আক্ষেপের। করোনার কারণে তাঁদের কোনো সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে না। তবে চলচ্চিত্রের কিছু অভিনয়শিল্পীকে দেখা যাবে ছোট পর্দায়। তাঁদের অভিনীত নাটক ও টেলিছবি ঈদে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে।

Advertisements
Advertisements

ঈদে ছোট পর্দার আয়োজনে খুব একটা দেখা যায় না চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে। এবার ঈদের জন্য ‘মরণোত্তম’ নামের একটি টেলিছবিতে দেখা যাবে তাঁকে। সঞ্জয় সমাদ্দার পরিচালিত এই টেলিছবি ঈদের তৃতীয় দিন একযোগে তিনটি চ্যানেলে প্রচারিত হবে। ঈদের পর ইলিয়াস কাঞ্চনের ‘ফিরে দেখা’ এবং ‘নেত্রী দ্য লিডার’ সিনেমার শুটিংয়ে অংশ নেওয়ার কথা রয়েছে।

‘পরান’, ‘দামাল’, ‘ইত্তেফাক’সহ একাধিক সিনেমার কাজ নিয়ে ব্যস্ত বিদ্যা সিনহা মিম। দুটি সিনেমা মুক্তির জন্য প্রস্তুত। কথা ছিল একটি পবিত্র ঈদুল ফিতরে মুক্তি পাবে। কিন্তু করোনার কারণে এই সিদ্ধান্ত থেকে সরে আসেন ছবির প্রযোজক। বড় পর্দায় দেখা না গেলেও এই অভিনেত্রীকে এবার একটি খণ্ড নাটকে দেখা যাবে। নাগরিক টিভিতে প্রচারিত হবে মিম অভিনীত নাটক ‘দুষ্ট মিষ্টি প্রেম’।

বিদ্যা সিনহা মিমের বিপরীতে দেখা যাবে এফ এস নাঈমকে। নাটকটির পরিচালক তারিক মোহম্মদ হাসান। মিম জানান, ছয় কি সাত বছর আগে এই নাটকের শুটিং করেন তিনি। সে সময় নাটকটি প্রচারিত হওয়ার কথা ছিল। কিন্তু ফুটেজসহ একটি হার্ডড্রাইভ হারিয়ে যায়। পরে হার্ডড্রাইভটি খুঁজে পাওয়া গেলেও নাটকের প্রযোজক জার্মানিতে থাকায় পুরো কাজ শেষ করা সম্ভব হয়নি। এদিকে মিমও ব্যস্ত হয়ে পড়েন চলচ্চিত্রে। অবশেষে দুই মাস আগে প্রযোজক ফিরলে নাটকটি এই ঈদে প্রচার করার সিদ্ধান্ত নেওয়া হয়। এই অভিনেত্রী বলেন, ‘এটা অনেক আগের কাজ। তখন আমি নাটকে অভিনয় করতাম।’

দীর্ঘদিন সিনেমায় নিয়মিত নন অভিনেত্রী পূর্ণিমা। মাঝেমধ্যে তাঁকে উৎসবকেন্দ্রিক নাটকগুলোয় দেখা যায়। ‘হৃদয়ের কথা’, ‘মনের সঙ্গে যুদ্ধ’, ‘আকাশছোঁয়া ভালোবাসা’সহ একাধিক জনপ্রিয় সিনেমার এই অভিনেত্রীকে এবার ঈদে ‘এই পৃথিবী আমাদের’ নামে একটি নাটকে দেখা যাবে।

এতে তাঁর বিপরীতে অভিনয় করেছেন তাহসান খান। সাগর জাহানের পরিচালনায় নাটকটি ঈদের দিন এনটিভিতে প্রচারিত হবে। পূর্ণিমা এর আগে ২০১৯ সালে ভালোবাসা দিবসের একটি নাটকে অভিনয় করেছিলেন। দীর্ঘদিন পর তিনি ঈদের নাটকে ফিরলেন। এই অভিনেত্রী জানান, নিম্নমধ্যবিত্ত এক দম্পতি সন্তান লাভের আশায় নানা কিছু করেন। পরে সেই সন্তানকে কেন্দ্র করেই শুরু হয় দ্বন্দ্ব। পূর্ণিমা বলেন, বাস্তবসম্মত এই গল্পে অভিনয় করে বেশ ভালো লেগেছে।

একাধিক সফল সিনেমার নায়ক রিয়াজ। তিনি ভালো গল্প ও চরিত্র পেলে উৎসবকেন্দ্রিক নাটকগুলোয় অভিনয় করেন। সেসব নাটকে দর্শক আলাদা এক রিয়াজকে খুঁজে পান। এবার ঈদে চলচ্চিত্রের এই অভিনেতাকে ‘এককথার মানুষ’ টেলিছবিতে দেখা যাবে। এতে তাঁর বিপরীতে অভিনয় করেছেন শবনম ফারিয়া। রাজিবুল ইসলামের পরিচালনায় এটি দেখানো হবে চ্যানেল আইয়ে।

বর্তমানে ‘যাও পাখি বলো তারে’, ‘সুজুকি’সহ একাধিক সিনেমা নিয়ে ব্যস্ত শিপন মিত্র। বড় পর্দার পাশাপাশি সম্প্রতি তিনি ‘কারাতে বউ চাই’ নামে একটি নাটকে অভিনয় করেছেন। এটি ঈদে বৈশাখী টিভিতে প্রচারিত হবে। শিপন জানান, তিনি আগে এই নাটকের পরিচালক সাদেক সিদ্দিকীর সঙ্গে একটি সিনেমায় অভিনয় করেছিলেন। সেখানে তাঁর সহশিল্পী ছিলেন সুবাহ। তাঁরা দুজন আবার একসঙ্গে এই নাটকে অভিনয় করেছেন। ‘দেশা দ্য লিডার’ সিনেমায় অভিষেক হয় চিত্রনায়ক শিপন মিত্রের। তারপর ‘বিগ ব্রাদার’, ‘ইউটার্ন’, ‘ঢাকা অ্যাটাক’, ‘চলো পালাই’সহ তাঁর বেশ কিছু সিনেমা মুক্তি পেয়েছে। এ ছাড়া সিমলা, ইয়াশ রোহানসহ বেশ কয়েকজন চলচ্চিত্র অভিনয়শিল্পীকে ছোট পর্দায় দেখা যাবে।

টেলিভিশন চ্যানেলগুলো ছোট পর্দার অভিনেতাদের পাশাপাশি বড় পর্দার অভিনয়শিল্পীদের নিয়েও পরিকল্পনা করে থাকে।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন