English

31 C
Dhaka
শনিবার, মে ২৮, ২০২২
- Advertisement -

চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট বিল পাস

- Advertisements -

জাতীয় সংসদে পাস হয়েছে ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট বিল-২০২১’। আজ শনিবার তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ এই বিল সংসদে অনুমোদনের প্রস্তাব করলে তা কণ্ঠভোটে পাস হয়।

Advertisements

এর আগে, স্পিকার শিরীন শারমিন চৌধুরী বিলটির ওপর দেয়া জনমত যাচাই-বাছাই কমিটিতে পাঠানো এবং সংশোধনী প্রস্তাবগুলোর নিষ্পত্তি করেন। গত ৪ এপ্রিল বিলটি সংসদে তোলেন হাছান মাহমুদ। পরে বিলটি ৪৫ দিনের মধ্যে পরীক্ষা করে সংসদে প্রতিবেদন দেওয়ার জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়েছিল।

Advertisements

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের চলচ্চিত্র শিল্পীদের কল্যাণ সাধন, পেশাগত কাজ করতে অক্ষম, অসমর্থ ও অস্বচ্ছল, অসুস্থ শিল্পীদের সহায়তা দিতে ও তাদের কল্যাণের জন্য একটি স্থায়ী প্রাতিষ্ঠানিক কাঠামো প্রয়োজন। কোনো চলচ্চিত্র শিল্পী মারা গেলে তার পরিবারের সদস্যরাও যাতে সহায়তা পায় বিলে সে ব্যবস্থার কথাও বলা আছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান গণমাধ্যমকে বলেন,‘সব কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার। শিল্পীদের প্রতি উনার যে ভালোবাসা আছে, উনি যে শিল্পীদের নিয়ে ভাবেন তার প্রমাণ এই কল্যাণ ট্রাস্ট।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন