English

23 C
Dhaka
মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২
- Advertisement -

চিত্রনায়িকা ফারজানা ববির চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ

- Advertisements -

আজাদ আবুল কাশেম: চিত্রনায়িকা ফারজানা ববি’র চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ। তিনি ২০১৮ সালের ১৩ এপ্রিল, ঢাকায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৫৫ বছর। মৃত্যুদিবসে প্রয়াত এই অভিনেত্রীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাই। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

Advertisements

ফারজানা ববি ১৯৬৩ সালের ১৪ অক্টোবর, চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই তাঁর অভিনয়ের প্রতি, চলচ্চিত্রের প্রতি ভালোবাসা ছিল।

Advertisements

১৯৮৪ সালে, এফডিসি আয়োজিত ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের মাধ্যমে, দেশীয় চলচ্চিত্রে ফারজানা ববি’র আগমন ঘটে। তাঁর অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র ‘জিপসী সর্দার’, দারাশিকো পরিচালিত এই ছবিটি মুক্তিপায় ১৯৮৪ সালে। তিনি আরো অভিনয় করেন- দুনিয়াদারী, পাগলী, জারকা, খামোশ, স্ত্রীর স্বপ্ন, দুশমনি, কোবরা, স্ত্রী মহান বন্ধু, গ্রেফতার, সততা, ঈমানদার, প্রতিদ্বন্দ্বী, মালামাল, বাহার, পাহাড়ী ফুল, রানী আমার নাম, চোরের ছেলে, বেদের মেয়ে জোসনা, জেলের মেয়ে, দুর্ধর্ষ পামেলা’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে।

একজন সম্ভাবনাময় ভালো অভিনেত্রী হওয়া সত্বেও, ফারজানা ববি একসময় চলচ্চিত্র থেকে হারিয়ে যান। ১৯৮৪ সালের, এফডিসি আয়োজিত ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের আরেক নির্বাচিত অভিনেতা মাসুম বাবুল (বর্তমানের স্বনাখ্যাত নৃত্যপরিচালক)- এর সাথে বিয়ে হওয়ার পর, তিনি অভিনয় থেকে একেবারে দূরে চলে যান এবং পারিবারিক জীবন শুরু করেন। তাদের এক ছেলে ও এক মেয়ে রয়েছে। অভিনেত্রী ফারজানা ববি অনন্তলোকে চিরশান্তিতে থাকুন এই আমাদের প্রার্থণা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন