English

21 C
Dhaka
সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
- Advertisement -

চিত্রনায়িকা মিন্না খান-এর অষ্টম মৃত্যুবার্ষিকী আজ

- Advertisements -

চিত্রনায়িকা মিন্না খান-এর অষ্টম মৃত্যুবার্ষিকী আজ। তিনি ২০১৪ সালের ২৯ জানুয়ারি, চাঁদপুরে মৃত্যুবরণ করেন।
মৃত্যুবার্ষিকীর দিনে প্রয়াত মিন্না খান-এর প্রতি শ্রদ্ধা জানাই। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

Advertisements

চট্টগ্রামের মেয়ে মিন্না খান, খ্যাতিমান চলচ্চিত্রগ্রাহক বেবী ইসলাম পরিচালিত ‘চরিত্রহীন’ ছবির নায়িকা হয়ে চলচ্চিত্র জগতে আসেন। ‘চরিত্রহীন’ ছবিটি মুক্তি পায় ১৯৭৫ সালে। এ ছবিতে তাঁর নায়ক ছিলেন শক্তিমান অভিনেতা প্রবীর মিত্র।
এরপর তিনি অভিনয় করেন শিবলী সাদিক পরিচালিত বিখ্যাত ছবি ‘নোলক’-এ।

এই ছবিটি মুক্তি পায় ১৯৭৮ সালে। ‘নোলক’ ছবিটি সে সময়ে ব্যাপক আলোচিত ও প্রসংশিত হয়। প্রসংশা ও জনপ্রিয়তা পান ‘নোলক’-এর নায়িকা, মিন্না খানও । ১৯৮০ সালে মুক্তিপ্রাপ্ত, বজলুর রহমান পরিচালিত ‘তরুলতা’-ই, মিন্না খান অভিনীত শেষ চলচ্চিত্র।

‘নোলক’ ছবিতে তাঁর নায়ক ছিলেন, ফরহাদ। এই ছবিতে অভিনয় করাকালীন তাঁরা দু’জন প্রেমের সম্পর্কে জড়িয়ে পরেন। প্রেমের সম্পর্ক থেকেই দু’জনে বিবাহবন্ধনে আবদ্ধ হন।

Advertisements

যদিও পরবর্তীকালে তাদের দাম্পত্যজীবনের বিচ্ছেদ ঘটে। ফরহাদ-মিন্না দম্পতির, এক পুত্র ও এক কন্যাসন্তান রয়েছে। মৃত্যুর দিন পর্যন্ত মিন্না খান, চাঁদপুরে তাঁর মেয়ে-জামাতার বাড়িতে অবস্থান করছিলেন।

বিয়ের পর মিন্না খান চলচ্চিত্র থেকে বিদায় নিয়েছিলেন। নায়িকা হিসেবে তাঁর প্রচুর সম্ভাবনা থাকা সত্বেও, তাঁকে পরে আর কোনো চলচ্চিত্রে দেখা যায়নি। মাত্র তিনটি চলচ্চিত্রে অভিনয় করেও, একজন প্রতিভাময়ী ও সম্ভাবনাময় মিষ্টি মুখের নায়িকা হিসেবে আজও দর্শক হৃদয়ে অমলিন হয়ে আছেন, মিন্না খান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন