English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ১৯, ২০২২
- Advertisement -

চিত্রপরিচালক আবিদ হাসান বাদল-এর আজ ১১তম মৃত্যুবার্ষিকী

- Advertisements -
Advertisements

চিত্রপরিচালক আবিদ হাসান বাদল-এর আজ ১১তম মৃত্যুবার্ষিকী। তিনি ২০০৯ খ্রিষ্টাব্দের ১৮ জুলাই, ঢাকায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৫৩ বছর। মৃত্যুদিবসে এই চিত্রপরিচালকের প্রতি বিন্ম্র শ্রদ্ধা জানাই। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

আবিদ হাসান বাদল ১৯৫৬ খ্রিষ্টাব্দের ৭ আগস্ট, ঢাকায় জন্মগ্রহন করেন। তাঁর পৈত্রিক বাড়ি পিরোজপুর জেলার, নাজিরপুর থানার, ঝনঝনীয়া গ্রামে। কবি আবুল হাসান তাঁর বড় ভাই।
পরিচালক অশোক ঘোষের সহকারী হয়ে তিনি চলচ্চিত্রে জগতে আসেন। তাঁর প্রথম পরিচালিত ছবি ‘সুপার স্টার’, মুক্তি পায় ১৯৮৭ খ্রিষ্টাব্দে।
আবিদ হাসান বাদল পরিচালিত অন্যান্য ছবিগুলো হলো- গ্রেফতার, অন্তর জ্বালা, হাবিলদার, বিদ্রোহী প্রেমিক, আত্নসাৎ, তুমি শুধু তুমি, পাগলীর প্রেম, জন্ম শত্রু, দূর্দান্ত দাপট, টপ-টেরর, আলীবাবা, তুমি কত সুন্দর এবং ধনী গরীবের প্রেম।

Advertisements

বাণিজ্যিক ছবির এই তরুণতুর্কী আবিদ হাসান বাদল, বড় অকালে-অসময়ে চলে গেলেন না ফেরার দেশে। বাণিজ্যসফল নিটোল বিনোদনমূলক ছবির সম্ভাবনাময় পরিচালক ছিলেন তিনি। চলচ্চিত্র সংশ্লিষ্টদের স্মৃতিতে অম্লান হয়ে থাকবেন আবিদ হাসান বাদল, তাঁর চলচ্চিত্রকর্মের মাধ্যমে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন