English

27 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

চিরকুট-এর সুমিকে নারী দিবস উৎসর্গ করলেন আলিফ আলাউদ্দিন

- Advertisements -

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিশ্বের শ্রেষ্ঠ শত ভাষণের একটি। আর একাত্তরে মুক্তিকামী মানুষকে ঐক্যবদ্ধ করেছিল ‘জয় বাংলা’ স্লোগান। সেই স্লোগানকে সামনে রেখে এম এ আজিজ স্টেডিয়ামে লক্ষাধিক তারুণ্যের উপস্থিতিতে আবারও ঝড় তুললো বাংলা ব্যান্ড- প্রথমবারের মতো চট্টগ্রামে অনুষ্ঠিত হল জয় বাংলা কনসার্ট।

বিকেল থেকেই গানে গানে ‘জাদুর শহর’ হয়ে ওঠে চাঁটগাঁ। দেশসেরা জনপ্রিয় ব্যান্ড আর্টসেল, ক্রিপটিক ফেইট, অ্যাভোয়েড রাফা, নেমেসিস, মেঘদল, লালন কিংবা চট্টগ্রামের ব্যান্ড দল তীরন্দাজ, কার্নিভালের তাণ্ডব ছড়ানো পারফর্মেন্সের দিনে এক অন্যরকম ইতিহাস গড়ল ব্যান্ড ‘চিরকুট’।

ব্যান্ডটির প্রতি তারুণ্যের উচ্ছ্বাস ও ভালোবাসা একটু বিশেষভাবেই জোয়ার বইয়েছে কনসার্টজুড়ে। ‘আহারে জীবন’, ‘কানামাছি’, ‘লালে লাল’ গানে উদ্বেলিত হয় তারুণ্য। জাদুর শহর ঢাকারে বদলে গান হয়ে ওঠে জাদুর শহর চাঁটগারে..!

স্টেজে উঠেই যার ইঙ্গিত দিয়েছিলেন সুমি। তিনি বলেন-“এতক্ষণ যা হয়েছে তা ছিলো তান্ডব,আর এখন যা হবে তা হবে ইতিহাস”।

কনসার্টের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরছে সুমির এ সংলাপ ও তাদের পারফরম্যান্স এর নানা ক্লিপ্স।

কিংবদন্তি সুরকার আলাউদ্দিন আলীকন্যা সংগীতশিল্পী আলিফ আলাউদ্দিন উপস্থিত ছিলেন কনসার্টে। ‘চিরকুট’-এর পারফরম্যান্সে তিনি এতই মুগ্ধ ও আপ্লুত যে, এবারের নারী দিবস তিনি উৎসর্গ করতে চাইলেন চিরকুট ব্যান্ডের সুমিকে।

চিরকুট এর পারফরমেন্স ভিডিও শেয়ার করে তিনি ফেসবুকে লিখেছেন- “এবারের নারী দিবস আমি উৎসর্গ করতে চাই শারমিন সুলতানা সুমিকে। জয় বাংলা কনসার্টে তার পারফরমেন্স ছিল সত্যিই বসের মতো। আপনার জন্য গর্বিত। ভালোবাসা জানবেন।”

কনসার্ট শেষে ক্রিপটিক ফেইট তাদের ফেসবুক পেইজে লিখেছে-“চিরকুটের সঙ্গে এবং অনবদ্য শারমিন সুলতানা সুমির সাথে স্টেজ শেয়ার করা সত্যিই আনন্দের। আপনারা সত্যিই অসাধারণ।”

কনসার্টে চট্টগ্রামের কিংবদন্তি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুকে স্মরণ করে চিরকুট। জলবায়ু সচেতনতায়, নারী-পুরুষ সমতায় ও তারুণ্যের মাঝে দেশপ্রেম জাগিয়ে তুলতে দেশাত্মবোধক গানও পরিবেশন করে তারা।

কনসার্ট শেষে সুমি বলেন, “সিআরআই-ইয়াং বাংলাকে ধন্যবাদ, এত সুন্দর একটি কনসার্ট চট্টগ্রামবাসীকে উপহার দেয়ার জন্য। বাংলা ব্যান্ডের শক্তি আবারও প্রমাণিত হল জাদুর শহর চট্টগ্রামে। এত ভালোবাসা, এত উচ্ছ্বাস সত্যিই আমাদের দারুণ অনুপ্রাণিত করেছে।”

চট্টগ্রামের কনসার্ট সেরেই চিরকুট ব্যান্ড পৌঁছে গেছে ঢাকায়। নারী দিবসে রাজধানীতে দু’টি কনসার্ট তাদের। সন্ধ্যা ছয়টায় রবীন্দ্র সরোবর ও রাত নয়টায় সোনারগাঁ হোটেলে পারফর্ম করবে ব্যাস্ততম ব্যান্ডটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন