English

29 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

চুক্তি ভঙ্গের অভিযোগে মডেলের বিরুদ্ধে ১৮ লাখ ডলারের মামলা

- Advertisements -

যুক্তরাষ্ট্রের মডেল কেন্ডাল জেনারের বিরুদ্ধে চুক্তি ভঙ্গের অভিযোগে মামলা দায়ের করেছে ইতালির বিখ্যাত ফ্যাশন ব্র্যান্ড লিউ জো। ফ্যাশন ব্র্যান্ডটির দাবি এই মডেল অগ্রিম টাকা নিয়ে চুক্তি অনুযায়ী ফটোশুটে হাজির হননি। তবে কেন্ডালের আইনজীবীরে দাবি এই মামলার কোনো ভিত্তি নেই।

Advertisements

মামলার বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানায়, ইতালিয়ান ফ্যাশন ব্র্যান্ড লিউ জো নিউইয়র্কের একটি আদালতে মডেল কেন্ডাল জেনারের বিরুদ্ধে চুক্তি ভঙ্গের মামলা দায়ের করেছে। মামলায় লিউ জো’র দাবি, তারা কেন্ডালের সাথে দুইটি ফটোশুটের চুক্তি করেছিল। এর মধ্যে প্রথম ফটোশুটে উপস্থিত হলেও করোনার অজুহাতে দ্বিতীয় ফটোশুটে উপস্থিত হননি ২৫ বছর বয়সী এই মডেল।

অথচ এর জন্য মডেল কেন্ডাল জেনার তাদের কাছ থেকে অগ্রিম দেওয়া ১৫ লাখ ডলার নেন। এর সঙ্গে ২০ শতাংশ সার্ভিস ফি মিলিয়ে এখন ১৮ লাখ ডলারের মামলা দিয়েছে ফ্যাশন ব্র্যান্ডটি।

জানা যায়, চুক্তি অনুযায়ী ২০১৯ সালের জুলাইয়ে হওয়া প্রথম ফটোশুটে অংশ নিয়েছিলেন মার্কিন মডেল কেন্ডার জেনার। লন্ডনে দ্বিতীয় ফটোশুট হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে হাজির হতে পারেন নি কেন্ডাল। পরে পরিস্থিতি বিবেচনায় দুই দলই আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেয় ফটোশুটটি পিছিয়ে বছরের শেষদিকে নিয়ে যাওয়ার।

Advertisements

তবে মার্কিন মডেল তাদের সঙ্গে আর কোনো যোগাযোগ রাখেননি এবং শেষ পর্যন্ত লিউ জো’র সকল প্রস্তাব প্রত্যাখ্যান করেছে। তবে কেন্ডাল জেনারের আইনজীবীরা পাল্টা দাবি করেছেন, এই মামলার কোনো ভিত্তি নেই। করোনার জন্য পিছিয়ে যাওয়া এই প্রজেক্টের জন্য কেন্ডাল জেনারের পক্ষ থেকে বেশ কিছু বিকল্প প্রস্তাব রাখা হয়েছিল।

ইতালিয়ান কোম্পানিটি আরও জানায়, কেন্ডালকে দেওয়া অগ্রিম পারিশ্রমিক উদ্ধারের কোনো উপায় না পেয়ে শেষ পর্যন্ত মামলার দ্বারস্থ হতে হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন