English

28 C
Dhaka
বুধবার, নভেম্বর ৩০, ২০২২
- Advertisement -

ছেলের পরিচালনায় হোমায়েরা বশিরের মিউজিক ভিডিও

- Advertisements -
Advertisements
Advertisements

প্রখ্যাত সংগীতশিল্পী বশিরআহমেদের কন্যা হোমায়েরা বশির নিয়মিত গান করছেন বিভিন্ন মাধ্যমে। মৌলিক গানের পাশাপাশি বাবার গাওয়া গানগুলো তিনি কাভার করেন প্রায়ই। তাকে সহযোগিতা করেন তার ছোটভাই সংগীতশিল্পী ও কম্পোজার রাজা বশির। এবার হোমায়েরা কাভার করেছেন- বাবার গাওয়া ‘সন্ধান’ চলচ্চিত্রের ‘খুঁজে খুঁজে জনম গেলো’ জনপ্রিয় এই গানটি।
এবারের গানেও রাজা বশির রয়েছেন। রাজা গানটিতে নতুনভাবে সংগীতায়োজন করেছেন। গাজী মাজহারুল আনোয়ারের কথায় গানটির মূল সুরকার ও সংগীত পরিচালক ছিলেন আনোয়ার পারভেজ। তবে চমকপ্রদ ব্যাপার হচ্ছে- হোমায়েরার কণ্ঠ ও অভিনয়ে নির্মিত গানটির ভিডিও নির্দেশনা ও সম্পাদনা করেছে, বশির আহমেদের ১৩বছর বয়সী নাতি সারগাম বশির। সারগাম- হোমায়েরা বশিরের ছেলে। সারগাম সাউন্ড স্টেশনের ব্যানারে প্রকাশিত ভিডিওটি নিয়ে হোমায়েরা বশির জানান- ‘২০১৪ সালে আমরা পারিবারিক এক সফরে ভারতের বিভিন্ন স্থানে বেড়াতে যাই। তখন আমার ছেলে সারগামের বয়স ছিলো সাত বছর। সফরে আমার ছোট ভাই রাজা বশির তার ক্যামেরা ও টাইপট আমাদেরকে দিয়েছিলো সঙ্গে নিয়ে যাওয়ার জন্য। রাজস্থানের মরুভূমিতে বেড়ানোর সময় হঠাৎ করে সারগাম বলে, সে এখানে আমার একটি গান শ্যুট করতে চায়। সঙ্গে সঙ্গে আমিও ইউটিউব থেকে বাবার এই গানটি বের করে শ্যুট করার জন্য দাঁড়িয়ে যাই। তারপর ছেলের নির্দেশমতো লিপসিং, এক্সপ্রেশন ও শট দিয়েছি।
পরবর্তীতে দেশে এসে রাজা বশিরের সংগীতায়োজনে গানটিতে আমি কণ্ঠ দেই। কিন্ত দীর্ঘ সাত বছর পর গানটি প্রকাশিত হবার পেছনে রয়েছে আরও একটি গল্প। দেশে আসার কিছুদিনের মধ্যে সারগামের শ্যুট করা ভিডিও ফুটেজের হার্ডড্রাইভটি হারিয়ে যায়। গত কয়েকদিন আগে হার্ডড্রাইভটি খুঁজে পায় সারগাম। সারগামের বয়স এখন ১৩ বছর।ইতিমধ্যে সে তার মামা রাজা বশিরের কাছ থেকে ভিডিওগ্রাফী, লাইটিং, এডিটিংসহ আইটির নানান বিষয় রপ্ত করছে। ১৪আগস্ট ছিলো সারগামের জন্মদিন। জন্মদিনে সে নিজের নির্দেশনা ও সম্পাদনায় নির্মাণ করা ভিডিওটি ইউটিউবে প্রকাশক ‘রেমা’কে সারপ্রাইজড করেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন