English

27 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

জনপ্রিয় হয়ে উঠছে জুলহাস কবীরের ইমপ্রেসিভ বাংলাদেশ

- Advertisements -

তথ্যচিত্রের মাধ্যমে বাংলাদেশকে নতুন করে দর্শকের সামনে তুলে ধরতে ‘ইমপ্রেসিভ বাংলাদেশ’নামে ডকুমেন্টরি শো নিয়ে দর্শকদের সামনে হাজির হয়েছেন সাংবাদিক জুলহাস কবীর। অনুষ্ঠানটির উপস্থাপনা, গবেষণা ও পরিচালনা করেছেন তিনি নিজেই।

এরিমধ্যে ধারাবাহিক অনুষ্ঠানটির ১৫টি পর্ব প্রচারিত হয়েছে দেশের অন্যতম জনপ্রিয় টেলিভিশন চ্যানেল ২৪ এ। গেলো বছর ৭ অক্টোবর হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ৩ এর নির্মাণ কাজ নিয়ে তৈরি করা হয় অনুষ্ঠানটির প্রথম পর্ব। যেখানে প্রকল্পটির শুরু থেকে শেষ পর্যন্ত নির্মাণের চিত্র তুলে ধরা হয়েছে ।এই অনুষ্ঠানটির মাধ্যমে দর্শকরা নতুন টার্মিনাল সম্পর্কে পুরোপুরি ধারণা পেয়েছেন।

এরপর একে একে মেট্রোরেল, কক্সবাজার রেল প্রকল্প, সমুদ্রের বুকে কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে নির্মাণ গল্প, হাজারী গুড়ের ইতিহাস ঐতিহ্যসহ দেশে বিভিন্ন মেগা প্রকল্প নিয়ে বাকি পর্বগুলো নির্মাণ করা হয়। প্রতিটি পর্বই বেশ দর্শক সড়া ফেলেছে। আগামিতে দেশের অবকাঠামো উন্নয়নে নেয়া প্রকল্পের পাশাপাশি দেশের অর্থতৈকি খাতে উন্নয়নের অদম্য বাংলাদেশকে ভিন্ন ভাবে তুলে ধরতে চান সাংবাদিক জুলহাস কবীর। এছাড়া দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিসহ নানা বিষয়ে আগামির পর্বগুলো নির্মাণের পরিকল্পনা রয়েছে তার।

ইমপ্রেসিভ বাংলাদেশের প্রতিটি পর্বের মাধ্যমে বদলে যাওয়া বাংলাদেশকে বিশ্ববাসীর কাছে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার সুযোগ হবে বলেও মনে করেন জুলহাস কবীর। এজন্য ইমপ্রেসিভ বাংলাদেশের টিম দেশের বিভিন্ন প্রান্তে কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

জুলহাস কবীর ২০১০ সাল থেকে একুশে টেলিভিশনে রিপোর্টার ও ২০১৪ সাল থেকে আরটিভিতে সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করেছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি এই অনুষ্ঠানটি নিয়মিত তৈরি করতে চান। এছাড়া নিজের উপস্থাপনা ও পরিচালনায় টেলিভিশনের জন্য ভ্রমণ বিষয়ক আরও একটি ট্রাভেল শো তৈরির কাজ করছেন তিনি। দ্রুতই সেটি টেলিভিশনে নিয়মিত প্রচারিত হবে বলে জানান জুলহাস কবীর।

প্রতি শনিবার জনপ্রিয় টেলিভিশন চ্যানেল টুয়েন্টি ফোরে বিকেল সাড়ে চারটায় প্রচারিত হয় ইমপ্রেসিভ বাংলাদেশ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন