English

27 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ফিরিয়ে দিয়ে ক্ষমা চাইল চোর

- Advertisements -

নাসিম রুমি: তামিল সিনেমার পরিচালক এম. মণিকন্দন। কয়েক দিন আগে তার বাড়ি থেকে চুরি হয় জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মেডেল। চুরি হওয়া সেই মেডেল ফিরিয়ে দিয়ে ক্ষমা চেয়েছে চোর।

তামিলনাড়ুর মাদুরাই জেলার উসিলামপট্টিতে পরিচালক মণিকন্দনের বাড়ি। এ বাড়ি থেকে খোয়া যায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মেডেল। আবার এ বাড়িতে মেডেলটি ফিরিয়ে দিয়ে গেছে চোর। পলিথিনের ব্যাগে মেডেল ও একটি চিরকুট রেখে যায়।

এ চিরকুটে লেখা রয়েছে— ‘স্যার, আমাদের ক্ষমা করে দিন। আপনার কঠোর পরিশ্রমের ফসল আপনারই।’

মণিকন্দন ও তার পরিবার চেন্নাইয়ে বসবাস করে। উসিলামপট্টিতে কেউ থাকে না। এ বাড়িতে পরিচালকের পোষা কুকুর রয়েছে। নির্মাতার বন্ধু কুকুরটিকে নিয়মিত খেতে দেয়। সম্প্রতি খাবার দিতে এসে দেখে বাড়ির দরজা খোলা। এরপর বাড়ির ভেতরে গিয়ে দেখে গহনা, টাকা ও মূল্যবান জিনিসপত্র খোয়া গেছে। পরে উসিলামপট্টি থানায় মামলা করেন পরিচালক মণিকন্দন। এরপর বুঝতে পারেন তার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মেডেলও চুরি গেছে।

নির্মাণ ক্যারিয়ারে খুব বেশি চলচ্চিত্র বানাননি মণিকন্দন। তার নির্মিত প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কাকা মুটাই’। এটি ২০১৫ সালে মুক্তি পায়। অভিষেক চলচ্চিত্রটির শিশুশিল্পী ভারতের জাতীয় চলচ্চিত্র লাভ করে। এরপর আরো চারটি সিনেমা নির্মাণ করেন তিনি।

মণিকন্দন নির্মিত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘কাডিসি বিভাসায়ি’। ২০২২ সালের শুরুতে মুক্তি পায় বিজয় সেতুপাতি অভিনীত এই সিনেমা। ফিচার ফিল্ম বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছে এটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন