English

26 C
Dhaka
শনিবার, মার্চ ২, ২০২৪
- Advertisement -

জায়েদ খানের প্রার্থিতা বাতিলের শুনানি মঙ্গলবার

- Advertisements -

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিল প্রশ্নে দেয়া রুলের শুনানি হবে আগামী মঙ্গলবার।

বেলা ১২টায় বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন।

Advertisements

এর আগে, সোমবার শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে চেম্বার জজ আদালতের দেয়া স্থিতাবস্থা বহাল রাখে আপিল বিভাগ। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীসহ ছয় বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

গত ৭ ফেব্রুয়ারি চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করে আপিল বোর্ডের দেয়া সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট।

পরদিন ৮ ফেব্রুয়ারি হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে চিত্রনায়িকা নিপুণ আক্তার আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেন।

এর আগে নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রাথমিকভাবে জয় লাভ করেও শপথ নিতে পারেননি জায়েদ খান। আপিল বোর্ডে তার প্রার্থিতা বাতিল হওয়ায় সাধারণ সম্পাদক হিসেবে শপথ নেন অভিনেত্রী নিপুণ আক্তার। এর প্রেক্ষিতে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন জায়েদ।

Advertisements

গত ৫ ফেব্রুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ থেকে জায়েদ খানকে অপসারণের সিদ্ধান্ত দেয় নির্বাচনের আপিল বোর্ড। একই সঙ্গে তার প্রার্থিতা বাতিল করা হয়।

আপিল বোর্ডের চেয়ারম্যান জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহান জানান, নির্বাচনী বিধি অমান্যের অভিযোগে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও আপিল বোর্ড এমন সিদ্ধান্ত নেয়ায় তা মানতে রাজি ছিলেন না জায়েদ খান। তাই বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন