English

30 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২
- Advertisement -

‘জীবন পাখি’র টাইটেল গানে অংকন

- Advertisements -

আত্মহত্যার বিরুদ্ধে সচেতনতা তৈরি করতে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘জীবন পাখি’। চলতি মাসেই প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছবিটির। আর ছবিটির টাইটেল গানে কণ্ঠ দিয়েছেন চলতি প্রজন্মের কণ্ঠশিল্পী অংকন ইয়াসমীন। ‘যে পাখি মুক্ত আকাশ পায়’ শিরোনামের এ গানটির কথা-সুর রচনা করছেন ছবিটির পরিচালাক আসাদ সরকার।

Advertisements

আর সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ। গানটি প্রসঙ্গে অংকন ইয়াসমীন মানবজমিনকে বলেন, ‘জীবন পাখি’ ছবিটির প্রেক্ষাপট যেমন খুব আলাদা তেমনি এর গানটির কথা, সুর ও সংগীত ছবিটির সঙ্গে খুব প্রাসঙ্গিক। গানটি গাওয়ার পর মন ভালো হয়ে গিয়েছিল।

Advertisements

আমি নিজের শতভাগ দিয়েই গানটি গাওয়ার চেষ্টা করেছি। আমার বিশ্বাস গানটি প্রকাশ হলে সবার ভালো লাগবে। এদিকে ছবিটি মুক্তির আগে বিকল্প পদ্ধতিতে দেশের ৬৪টি জেলায় দেখানো হবে সিনেমাটি।উদ্যোগটি নিয়েছে ‘জীবন পাখি’র প্রযোজনা প্রতিষ্ঠান গুণবতী ফিল্ম ও শিল্পকলা একাডেমি।

মূলত সারা দেশের ছাত্রছাত্রীদের মধ্যে সচেতনতা তৈরি করতে এই কার্যক্রম হাতে নেয়া হয়েছে। ১০ই সেপ্টেম্বর দেশের ৬৪টি জেলার শিল্পকলা একাডেমি মিলনায়তনে সারা দিন ছবির ৪টি করে প্রদর্শনী হবে। বেশির ভাগ জেলাতেই শিক্ষার্থীরা বিনামূল্যে ছবিটি উপভোগ করতে পারবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন