English

28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

জেনিফার লরেন্স ও সুশান্ত সিং রাজপুতের অসমাপ্ত ‘পানি’

- Advertisements -
Advertisements

অস্কারজয়ী মার্কিন অভিনেত্রী জেনিফার লরেন্স আজ ৩২ বছরে পা রাখলেন।  ক্যারিয়ারে অনেক দর্শকনন্দিত চলচ্চিত্রে অভিনয় করেছেন এই অভিনেত্রী। মাত্র ২২ বছর বয়সে তিনি সেরা অভিনেত্রী হিসেবে অস্কার জিতেছেন এবং এরপর পরবর্তী কয়েক বছর সবচেয়ে সমালোচক-প্রশংসিত এবং ব্যবসায়িকভাবে সফল চলচ্চিত্রগুলিতে অভিনয় করেছেন। কিন্তু আপনি কি জানেন, যে তাঁর ক্যারিয়ারের খুব প্রথম দিকে তাঁর বলিউডে আত্মপ্রকাশ করার গুজব ছিল এবং সেটাও সুশান্ত সিং রাজপুতের বিপরীতে!

Advertisements

শেখর কাপুরের ‘পানি’ মনে আছে? উচ্চাভিলাষী সায়েন্স ফিকশন-অ্যাডভেঞ্চার ফিল্মটি বহু বছর আগে নির্মান করতে চেয়েছিলেন তিনি।

গত দশকের শুরুতে, ২০১৩ সালে চলচ্চিত্রটির কার্যক্রম শুরু করেন এই পরিচালক। তিনি এটাও জানিয়েছিলেন যে সুশান্ত সিং রাজপুত পুরুষ প্রধান চরিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন। পরের বছর গুজব ছড়িয়ে পড়তে শুরু করে যে জেনিফার লরেন্স, যিনি সবেমাত্র অস্কার জিতেছিলেন, এই ছবিতে সুশান্তের বিপরীতে অভিনয় করবেন। স্বাভাবিকভাবেই খবরটি চলচ্চিত্র ভক্তদের মধ্যে ব্যাপক উত্তেজনা সৃষ্টি করেছিল।
‘পানি’ চলচ্চিত্রটি, একজোড়া তরুণ যুগলের পানিবিহীন পৃথিবীতে নরকের মতো ভুখন্ডে কোনও কঠোর, অপ্রীতিকর জায়গা বা পরিবেশে টিকে থাকার গল্পের উপরে নির্মান করার কথা ভাবা হয়েছিল। যদিও সুশান্তের অভিনয়ের বিষয়ে অভিনেতা এবং চলচ্চিত্র নির্মাতা উভয়ই নিশ্চিত করেছিলেন, তবে তখন জেনিফারের মুভিটি করার খবরটি নিশ্চিত হওয়া যায়নি। ২০১৪ সালের জানুয়ারীতে, বলিউড লাইফ রিপোর্টে অভ্যন্তরীণ একজনের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছিল, ‘পানি একটি ব্যয়বহুল চলচ্চিত্র হবে। এর বাজেট ১৫০ কোটির কাছাকাছি হবে। তাই একে লাভজনক করতে ছবিটিকে শুধু ভারতেই নয়, সারা বিশ্বে ভাল ব্যবসা করতে হবে। জেনিফারের মতো কাউকে পেলে ছবিটি আন্তর্জাতিকভাবেও নজর কাড়বে। ” প্রতিবেদনে আরো বলা হয়, শেখর কাপুর সবসময়ই এই মুভিতে হলিউডের কাউকে নিতে চেয়েছিলেন। তবে, এক সপ্তাহেরও কম সময় পরে শেখর সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বলেছিলেন, জেনিফার এই চলচ্চিত্রের অংশ হচ্ছে না। এই মুভির জন্য জেনিফার লরেন্সের সঙ্গে যোগাযোগ করা হয়নি।
শেষ পর্যন্ত, ‘পানি’ চলচ্চিত্রটি কখনও তৈরি হয়নি। ছবির প্রোডাকশন হাউস যশ রাজ ফিল্মস তিন মাস প্রস্তুতি এবং প্রাক প্রোডাকশন কাজ করার পরে ফিরে গেছে।

২০২০ সালে সুশান্তের মৃত্যুর এক মাস পরে পরিচালক শেখর একটি ইনস্টাগ্রাম লাইভে অভিনেতা মনোজ বাজপেয়ীর সঙ্গে  ‘পানি’ চলচ্চিত্রটির বাতিলকরণ এবং সুশান্তের প্রতিক্রিয়া সম্পর্কে কথা বলেছিলেন। তিনি বলেন “যখন ছবিটি স্থগিত করা হয়েছিল এবং সুশান্ত বুঝতে পেরেছিলেন যে তিনি ছবিটি করার সুযোগ পাচ্ছেন না, তখন তিনি অনেক কেঁদেছিলেন। আমিও কেঁদেছিলাম। তিনি যখনই কাঁদতেন, আমিও কাঁদতাম। কারণ আমিও তাঁর আবেগের সাথে গভীরভাবে জড়িত ছিলাম। ’

অপরদিকে জেনিফার তখন ‘এক্স-মেন’ এবং ‘হাঙ্গার গেমস’ ফ্র্যাঞ্চাইজিতে অভিনয় চালিয়ে যান, যেটিতে তিনি ইতিমধ্যে অভিনয় করেছিলেন। এরপর ‘জয়` এবং `মাদার’ এর মতো চলচ্চিত্রেও অভিনয় করেছিলেন যার জন্য তিনি তাঁর তৃতীয় এবং চতুর্থ অস্কার মনোনয়ন পেয়েছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন

এ বছরই সম্প্রচারে আসছে ‘সৌদি আইডল’

পুনরায় চলচ্চিত্রে সোহেল রানা

বাংলাদেশই আমার সবকিছু: শাকিব খান

হাঁটু সমস্যায় ভুগছেন রাশমিকা