English

27 C
Dhaka
মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২
- Advertisement -

জয়ায় মুগ্ধ নির্মাতা

- Advertisements -

ইরানি সিনেমার গুণী নির্মাতা মুর্তজা অতাশ জমজম। সম্প্রতি তিনি বাংলাদেশে একটি সিনেমা নির্মাণ করেছেন। যেখানে মুখ্য ভূমিকায় আছেন জয়া আহসান।

Advertisements

মুর্তজা-জয়ার এই প্রজেক্ট সম্পর্কে বেশ কিছুদিন আগেই জানা যায়। তবে তারা বিস্তারিত কিছুই প্রকাশ করেননি। অবশেষে সাংবাদিক সম্মেলন করে জানালেন, সিনেমাটির নাম ‘ফেরেশতে’।

জয়ার অভিনয় দক্ষতায় মুগ্ধ হয়েছেন মুর্তজা অতাশ জমজম বলেন, ‘জয়া আহসানের সঙ্গে কাজ করে মনে হয়েছে ইরানের কোনও সুপারস্টারের সঙ্গে কাজ করছি। তাদের চেয়ে উনার দক্ষতা কোনও অংশে কম নয়, অনেক ক্ষেত্রেই জয়া আরও অনবদ্য। তার সঙ্গে কাজ করতে পেরে আমি খুব আনন্দিত। প্রতিটি দৃশ্য তিনি নিখুঁতভাবে অভিনয় করেছেন, দারুণভাবে সবকিছু সামলে নিয়েছেন। এক কথায় আমি মুগ্ধ।’

মুর্তজার কথাগুলো বাংলায় অনুবাদ করে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মুমিত আল রশিদ।

Advertisements

সিনেমায় জয়াকে কেমন চরিত্রে দেখা যাবে, সে বিষয়ে এখনই বলতে চাননি অভিনেত্রী। আপাতত বললেন, , ‘‘দীর্ঘদিন আমি ঢাকায় ছিলাম না। কলকাতায় কিছু সিনেমার শুটিং শেষ করে ফিরেই ‘ফেরেশতে’র কাজে ব্যস্ত হয়ে পড়েছি। তাই ছবিটি নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানাতে পারিনি। আমরা টানা শুটিং করলাম। ২৫ দিন কাজ হয়েছে। দারুণ অভিজ্ঞতা।’’

উল্লেখ্য, ‘ফেরেশতে’ মূলত ইরানি সিনেমা। তবে নির্মিত হয়েছে বাংলা ভাষায়। ডাবিং করে ইরানেও মুক্তি দেওয়া হবে সিনেমাটি। এই সিনেমায় জয়া আহসান ছাড়াও আছেন রিকিতা শিমু ফারুকসহ অনেকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন